শিয়ালদহ বিদ্যাপতি সেতুর পর বন্ধ থাকতে চলেছে অরবিন্দু সেতু। মাঝের হাট সেতু ভেঙ্গে যাওয়ার পর একের পর এক সেতুর স্বাস্থ্য পরীক্ষার দিকে নজর দিয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে স্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ থাকবে বিদ্যাপতি সেতু। তার ফলে ব্যবত হবে যান চলাচল। সেই দিকে নজর দিয়েই কোন পথে হবে যান চলাচল তার বিস্তারিত খবরও প্রকাশ্যে জানানো হয়েছে।

এবার অরবিন্দু সেতুর স্বাস্থ্যের দিকে নজর সরকারের। ১৫ থেকে ১৮ই অগাস্ট বন্ধ থাকবে শিয়ালদহ সেতু। তার দিন কয়েকপরই টানা তিন দিন বন্ধ থাকবে উত্তর কলকাতার অরবিন্দু সেতু। আগামী ২২শে অগাস্ট থেকে ২৪শে অগাস্ট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৩ সরকারি ছুটি এবং পরের দিন শনিবার। ফলে নিত্যযাত্রীদের ভোগান্তি খানিক কম হবে বলেই এই দিন স্থির করা হয়েছে।

আরও পড়ুনঃ শহরের বুক জুড়ে যানজট! এড়াতে নতুন সিদ্ধান্ত নিয়ে বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার

একের পর এক সেতুর নাজে হাল অবস্থার দিকে নজর দিয়েই এবার নড়েচড়ে বসল রাজ্য সরকার। দু থেকে তিনদিন সময় নিয়ে বন্ধ রাখা হচ্ছে সেতু। তারই মধ্যে স্বাস্থ্য পরীক্ষা করে সরকারকে বিস্তারিত তথ্য দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। তবে এই সেতু বন্ধ থাকার ফলে হাওড়া, চিত্তরঞ্জন অ্যাভিনিউ-র গাড়ি কোন পথে যাতায়াত করবে সে বিষয় এখনও কিছু জানানো হয়নি।