কলকাতার বুকে অফিস টাইমে জানজটের সমস্যা বিস্তর। বিশেষ করে শ্যামবাজার, খান্না এলাকায়। এবার রাজ্য সরকারের নজর সেই দিকেই। তৈরি করা হবে নতুন সেতু, সম্প্রতিই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল এই খবর। ব্যস্ত সময়ে শ্যামবাজার আরজি কর এলাকার যানজট এড়াতে তৈরি হবে নতুন সেতু। সর্কুলার ক্যানেলের সামনে এই সেতু নির্মান করলে তাতে অনেক বেশি সুবিধে হবে গাড়ি চলাচলের বলেই অনুমান করা হচ্ছে।

আরও পড়ুনঃ এবার ঝেঁপে নামবে বর্ষার বৃষ্টি! টানা তিনদিনের সুখবর দিচ্ছে হাওয়া অফিস

ক্যানাল ওয়েস্ট রোড ও রাইচরণ সাধুখাঁ রোডের মাঝে তৈরি হবে এই সেতু। একদিকে নিত্যযাত্রীদের কাজের চাপ, অন্যদিকে হাসপাতালের রোগী ও তাঁদের পরিবারের মানুষের ভিড় জমার ফলে রাস্তায় গাড়ি আটকে থাকে বেশ কিছুক্ষণ। যার ফলে ট্রাফিক ব্যাবস্থার নাজে হাল অবস্থা হয়। এই পরিস্থিতি স্বাভাবিক করতেই এবার এই সিদ্ধান্ত নেওয়া হল নবান্নর তরফ থেকে। ইতিমধ্যেই সেতুর নকসা, বাজেট ও বিস্তারিত নথি পেশ করার কথা জানানো হয়েছে কেএমডিএ-র পক্ষ থেকে। 

এই সেতু তৈরি হলে নিত্য যাত্রী থেকে শুরু করে রোগীর পরিবার সুবিধা পাবেন সকলেই। ভিড়ের মধ্যে অনেক সময় আটকে থাকে অ্যাম্বুলেন্সও। তাই শীঘ্রই শুরু হবে সেতুন নির্মাণের কাজ। এতে সময়ও অনেক বেশি বাঁচবে।