Asianet News BanglaAsianet News Bangla

Agnimitra on Mamata: 'মুখ্যমন্ত্রীর অভিনয়ের জন্য আমরা হয়তো অস্কার পেতাম', মমতাকে কটাক্ষ অগ্নিমিত্রার

আজই দিল্লিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চারদিনের জন্য দিল্লি যাচ্ছেন তিনি। বিকেল ৩ টের সময় দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। পৌঁছানোর কথা সন্ধের দিকে। তৃতীয়বার মুখ্যমন্ত্রী  হওয়ার পর এটাই মমতার দ্বিতীয় রাজধানী সফর। আর এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর দেখা করার কথা রয়েছে। 

Agnimitra Paul slams Mamata Banerjee on Delhi visit bmm
Author
Kolkata, First Published Nov 22, 2021, 3:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে (Saayoni Ghosh) গ্রেফতার করে ত্রিপুরা পুলিশ (Tripura Poliece)। খুনের চেষ্টার  অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাঁকে। এই ঘটনার পরই ত্রিপুরার পাশাপাশি উত্তপ্ত হয়ে উঠেছে কলকাতা (Kolkata)। সায়নীকে যাতে অবিলম্বে মুক্ত করা হয় তার দাবিতে আজ কলকাতায় রাজ্য বিজেপির সদর দফতরের সামনে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মীরা (TMC Worker)। এছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভে সামিল হয়েছে তৃণমূল কর্মীরা। তৃণমূলের দাবি 'মিথ্যে' মামলায় গ্রেফতার করা হয়েছে সায়নীকে। অন্যদিকে, উস্কানিমূলক মন্তব্যের জেরেই সায়নীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)। অন্যদিকে, দিল্লি সফর নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কটাক্ষ করেছেন তিনি।

আজ নিউটাউনে (New Town) চা চক্রে যোগ দিয়েছিলেন অগ্নিমিত্রা। সেখানেই সায়নীর গ্রেফতারি প্রসঙ্গে তিনি বলেন, "এ রাজ্যে যে কোনও ইস্যু নিয়ে সভা বা মিছিল করতে গেলে পশ্চিমবঙ্গ পুলিশ (West Bengal Police) অনুমতি দেয় না। গ্রেফতার করে। আর সেখানে গিয়ে সায়নী ঘোষ মুখ্যমন্ত্রীর মিছিলে ঢিল ছুড়ছেন। উস্কানিমূলক মন্তব্য করছেন। তাই এটা খুব স্বাভাবিক যে তিনি গ্রেফতার হবেন। কিন্তু, তার জন্য তৃণমূলের সব নেতা আজ দিল্লিতে গিয়ে প্রতিবাদ করছে। আপনারা যে সন্ত্রাসের রাজনীতি পশ্চিমবঙ্গে করছেন আপনারা কি ভাবছেন সব জায়গাতেই সেটা করতে পারবেন? পশ্চিমবঙ্গের বাইরে তৃণমূলের কতটুকু গুরুত্ব, তাদের নাচানাচি দাপাদাপি আমরা অনেক কিছুই দেখছি। ২৫ নভেম্বর নির্বাচন তারপর কত ধানে কত চাল তা ত্রিপুরার মানুষ বুঝিয়ে দেবে তৃণমূলকে।"

আরও পড়ুন- এবার ত্রিপুরাতে রক্ত ঝরল সাংবাদিকের, ফের আক্রান্ত তৃণমূলও

এদিকে আজই দিল্লিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চারদিনের জন্য দিল্লি যাচ্ছেন তিনি। বিকেল ৩ টের সময় দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। পৌঁছানোর কথা সন্ধের দিকে। তৃতীয়বার মুখ্যমন্ত্রী (Third time in Power) হওয়ার পর এটাই মমতার দ্বিতীয় রাজধানী সফর। আর এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে তাঁর দেখা করার কথা রয়েছে। মমতার এই সফরকেও কটাক্ষ করতে ছাড়েননি অগ্নিমিত্রা। 

আরও পড়ুন- ৪ দিনের জন্য দিল্লি সফরে মমতা, ফের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা

মমতার দিল্লি যাওয়া প্রসঙ্গে অগ্নিমিত্রা বলেন, "মুখ্যমন্ত্রী তিনি দিল্লি যেতেই পারেন। কিন্তু, কথায় কথায় নাটক করা আর কথায় কথায় রাজনীতি করা, নির্বাচনের সময় পা-টা ভেঙে গেল আর ঠিক ২র মে-র পর পা ঠিক হয়ে গেল। এই নাটকগুলো দেখতে আমরা অভ্যস্ত। উনি ক্রিয়েটিভ জগতের মানুষ, পেন্টিং করেন, কবিতা লেখেন গান লেখেন, তার সঙ্গে অভিনয়টা করতে পারলে মনে হয় টলিউড অন্তত সমৃদ্ধ হত। অস্কার হয়তো আমরা পেয়ে যেতাম। ওনার যা অভিনয়ের ক্ষমতা রয়েছে। অনেক অনেক শুভ কামনা। উনি যান দিল্লি। ওখানে প্রতিবাদ করুন। কিন্তু, যদি ভেবে থাকেন পশ্চিমবঙ্গে যে সন্ত্রাসের রাজনীতি করছেন এটা সব জায়গায় হবে, তা চলবে না। নিজের রাজ্যে আগে দেখুন। গোয়াতে গিয়ে বলছেন গোয়ার মহিলারা ধর্ষিতা হচ্ছেন। নিজের রাজ্যের দিকে সময় পেলে একটু তাকান। ১৪ তলায় সেই যে উঠে গিয়েছেন, গ্রাউন্ডের যে যে ছোঁয়াটা ২০১১-র আগে ছিল তা সব ধুয়ে মুছে গিয়েছে।"

আরও পড়ুন- 'ত্রিপুরা থেকে ড্রাগ মাফিয়া পালিয়ে বাংলায় আশ্রয় নিয়েছে' বিস্ফোরক অভিযোগ বিপ্লব দেবের

Follow Us:
Download App:
  • android
  • ios