Asianet News BanglaAsianet News Bangla

ফের হাজিরা এড়ালেন অনুব্রত, বেডরেস্টের দোহাই দিয়ে কি লুকোতে চাইছেন কেষ্ট?

ফের সিবিআই হাজিরা এড়ালেন বীরভূমের কেষ্ট। পরিষ্কার জানিয়ে দিলেন বেডরেস্টে রয়েছেন তিনি, অসুস্থ। তাই সুস্থ হলেই সিবিআইকে খবর দেওয়া হবে। এই মর্মে একটি চিঠি পাঠানো হয়েছে নিজাম প্যালেসে। সূত্রের খবর, চিঠির সঙ্গে ২টি প্রেসক্রিপশন পাঠিয়েছেন অনুব্রত।

Anubrata Mondal avoided appearance today despite being summoned by the CBI in the cow smuggling case bpsb
Author
First Published Aug 10, 2022, 12:31 PM IST

বুধবার অনুব্রত মন্ডলের হাজিরা নিজাম প্যালেসে। এই খবর চাউর হতেই প্রস্তুতি নিয়েছিল দুই পক্ষই। একদিকে সিবিআই। কীভাবে প্রশ্নোত্তর পর্ব চলবে, কী কী প্রশ্ন করা হবে বীরভূম জেলা সভাপতিকে, সেসম্পর্কে বিস্তর হোমওয়ার্ক করে তদন্তকারী দল। গরু পাচার কাণ্ডে অনুব্রত মন্ডলকে তলব করে সিবিআই। নিজাম প্যালেসে সেই জেরার জন্য কলকাতায় আসেন সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর অজয় ভাটনগর। 

অন্যদিকে, অনুব্রত নিজে। তিনিও কম প্রস্তুতি নেননি বুধবারের জেরার জন্য, তা বোঝা গেল এদিন। ফের সিবিআই হাজিরা এড়ালেন বীরভূমের কেষ্ট। পরিষ্কার জানিয়ে দিলেন বেডরেস্টে রয়েছেন তিনি, অসুস্থ। তাই সুস্থ হলেই সিবিআইকে খবর দেওয়া হবে। এই মর্মে একটি চিঠি পাঠানো হয়েছে নিজাম প্যালেসে। সূত্রের খবর, চিঠির সঙ্গে ২টি প্রেসক্রিপশন পাঠিয়েছেন অনুব্রত। 

অসুস্থতার দোহাই দিয়ে যেভাবে বারবার হাজিরা এড়াচ্ছেন অনুব্রত, তাতে গরু পাচার কাণ্ডে তাঁর ভূমিকা নিয়ে সন্দেহ আরও জোরদার হচ্ছে বিরোধীদের। আইনজীবী মারফত এদিনও চিঠি পাঠিয়েছেন তিনি। বোলপুরের চিকিৎসক ও এসএসকেএমের প্রেসক্রিপশন পেশ করেছেন। তবে এতে সন্তুষ্ট নয় বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলছেন  ' অতীতে এসএসকেএমকে ব্যবহার করে সিবিআই হাজিরা এড়িয়েছেন অনুব্রত। এবার মহকুমা হাসপাতালকে ঢাল করছেন। চিকিৎসকের উপর চাপ সৃষ্টি করে বেড রেস্ট লিখিয়ে নিচ্ছেন। এভাবে তো উনি বাঁচতে পারবেন না। জেলে ওনার জন্য পার্থ চট্টোপাধ্যায় অপেক্ষা করছেন। '

এর আগে, গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য সোমবার সিবিআই অনুব্রত মণ্ডলকে নিজাম প্যালেসে ডেকে পাঠিয়েছিল। কিন্তু রবিবারই তাঁর আইনজীবী সঞ্জীব দাঁ সিবিআইকে মেল করে জানিয়ে দিয়েছিলেন, তাঁর মক্কেল শারীরিকভাবে অসুস্থ, আর সেই কারণে হাজিরা দিতে পারবেন না। তাঁকে নিয়ে যাওয়া হবে এসএসকেএম হাসপাতালে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। অনুব্রতর জন্য একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন সিবিআই হয়তো কোনও কিছু না জেনেই তলব করেছে অনুব্রত মণ্ডলকে। 

এর আগেও গরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে ৯ বার তলব করেছিল সিবিআই। সূত্রের খবর অধিকাংশ সময়ই তিনি হাজিরা এড়িয়ে আশ্রয় নিয়েছিলেন এসএসকেএম হাসপাতালে। একবার এসএসকেএম হাসপাতালে দীর্ঘ দিন ভর্তিও ছিলেন বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল রাজ্য সরকারকে।

'সাধারণ মানুষ হিসেবে বলছি...', বিহারের রাজনীতি নিয়ে মুখ খুললেন প্রশান্ত কিশোর

বিহারে পাশা উল্টে গেল বিজেপির, জানুন নীতিশ-তেজস্বীর রাজনৈতিক সমীকরণ

স্বপ্নে যদি মৃত ব্যক্তি আসে... , এদকমই ভয় নেই- এটি শুভ লক্ষণ, রয়েছে একটা 'কিন্তু '

Follow Us:
Download App:
  • android
  • ios