৪টের পর থেকে উল্টোডাঙায় অটো বন্ধের ঘোষণার জেরে উত্তেজনা ছড়াল এলাকায়। সকাল থেকেই অবরুদ্ধ হয়ে পড়ল উল্টোডাঙা মেইন রোড। যার জেরে হয়রানির শিকার হলেন নিত্যযাত্রীরা।

বিকেলের আগে সকাল থেকেই শুরু হল হয়রানি। ১১টা রুটের অটো বন্ধ হওয়ায় অফিসযাত্রী থেকে পুজো হপার হতাশ হলেন সবাই।  ১১টা রুটের অটো চালকরা এদিন অটো মাঝ রাস্তায় দাঁড় করিয়ে অবরোধ করে দেন রাস্তা। অটোচালকদের অভিযোগ,পুজোয় রাস্তায় যানজট তৈরি করার আশঙ্কায় ৪টের পর থেকে অটো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ট্রাফিক কন্ট্রোল। ট্রাফিকের নির্দেশ মেনে নিলে পুজোর বাজারে মার খাবে তাঁদের ব্য়বসা। সেই কারণে রাস্তা অবরোধের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। অটো চালকদের যুক্তি, বাসের বেলায় ছাড় দেওয়া হলেও অটোকেই ভিলেন বানাচ্ছে ট্রাফিক ব্য়বস্থা। বাধ্য় হয়েই পথে নামতে হয়েছে তাঁদের। 

নিত্যযাত্রীদের অভিযোগ, নিজেরা অটো না চালালেও রাস্তা দিয়ে বাসও চলতে দিচ্ছে না অটোগুলো। মাঝ রাস্তায় জোর করে দাঁড় করিয়ে রাখা হয়েছে অটোগুলিকে। যার ফল ভোগ করতে হচ্ছে সবাইকে। বাস না চলায় অফিসে যেতে দেরি হয়েছে নিত্যযাত্রীদের। পুজোর আগেই অনেকে প্যান্ডেল হপিং সেরে ফেলতে চান। পঞ্চমীতে ঠাকুর দেখতে বেরিয়ে উল্টোডাঙায় তাঁদেরও নাজেহাল অবস্থা হয়েছে।