ইজেডসিসিতে গান গাইলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সল্টলেকের ইজেডসিসিতে ভার্চুয়াল উদ্বোধনের পর মন দিয়ে গান শুনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহাষষ্ঠীতে ভারচুয়াল মাতৃবন্দনা করলেন মোদি। ইজেডসিসি সহ সারা কলকাতা মেতে  উঠেছে।  

 

 

আরও পড়ুন, 'আমার সন্তান যেন থাকে দুধে-ভাতে', একুশের আগে 'বাংলা'-য় কী ইঙ্গিত দিলেন মোদী

প্রসঙ্গত, সল্টলেকের ইজেডসিসি ব্লকে বুধবার বিকেলেই সমস্ত প্রস্তুতি ঘুরে দেখেন মুকুল রায় এবং কৈলাস বিজয়বর্গীয়। পুজো কমিটির উদ্যোক্তাদের সঙ্গে কথা বলেন মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়। মুকুল রায় জানিয়ে দেন, পুজো নিয়ে কলকাতা হাইকোর্ট যে রায় দিয়েছে তা মেনে চলা হবে। যার জন্য সপ্তমী, অষ্টমী, নবমীর  ইজেডসিসি-তে বহু অনুষ্ঠান বাতিল করতে হয়েছে। পরে, ঢাকিদের বাজনা শোনেন কৈলাস বিজয়বর্গীয়। ঢাকিদের সঙ্গে পরে কথাও বলেন তিনি। তবে কোর্টের রায় বেরোনোর আগে বাবুল সুপ্রিয়র গান গাওয়ার কথা ছিল। তাঁর গান শোনার আশায় অপেক্ষায় ছিল তামাম বঙ্গবাসী। তবে বৃষ্টির কারণে অনুষ্ঠান পিছিয়ে গেলে শেষ অবধি শ্রোতার মন ভরিয়ে দেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন, সল্টলেকের EZCC-তে পুজোর উদ্বোধন করলেন মোদী, মহাষষ্ঠীতে শঙ্খ-উলু ধ্বনিতে মেতে উঠল মহানগর

 

 

অপরদিকে, বেশ মন দিয়ে বাংলা গান শুনে রিদম ধরে হাত নাড়ছিলেন মোদী। বাংলা ভাষা বোঝার পাশাপাশি বলার মধ্য়ে তিনি মহাষষ্ঠীতে বাংলা ভাষায় কথা বলে অবাক করে দিয়েছেন বাংলার মানুষকে। বাংলার সাহিত্য, ধর্মগুরু থেকে বিজ্ঞান, সিনেমার বিখ্যাত ব্য়াক্তিত্ব সকলের কথাই তিনি বলেছেন।