বুধবার থেকেই খুলছে বেলুড় মঠ। করোনা পরিস্থিতির জেরে দীর্ঘ কয়েকমাস ধরে সর্ব সাধারণের জন্য বন্ধ ছিল । তবে এবার সংক্রমণ কমতেই বাধা-বিপত্তি কাটিয়ে ১০ ফেব্রুয়ারি থেকে  সর্ব সাধারণের জন্য খুলে গেল বেলুড় মঠ।

আরও পড়ুন, স্বাস্থ্যসাথীতে ICU-CAPD সহ একাধিক চিকিৎসায় বরাদ্দ ২০০ কোটি, হয়রানি কমবে এবার বেসরকারিতে  

 

 

বেলুড় মঠ সূত্রে খবর, বুধবার সকাল সাড়ে ৮ থেকে বেলা ১১ টা এবং বিকেলে সাড়ে ৩ টে থেকে সোয়া ৫ পর্যন্ত দর্শনার্থীদের জন্য মঠের ফটক খোলা রাখা থাকবে। এই মুহূর্তে মঠের প্রধান ফটক ঘিরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সাদা রঙ দিয়ে দাগ কেটে নির্দিষ্ট স্থান চিহ্নিত করা হয়। সকলকেই কোভিড বিধি মেনে বেলুড় মঠে প্রবেশ করতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। প্রবেশ দ্বারে প্রত্যেকের হাতের স্যানিটাইজার দেওয়া হবে। থার্মাল গান দিয়ে মেপে নেওয়া হবে শরীরের তাপমাত্রা। যদিও এই মুহূর্তে বেলুড় মঠের মিউজিয়ামটি বন্ধ থাকছে। এবং মঠে প্রসাদ গ্রহণ অর্থাৎ নরনারায়ণ সেবা বন্ধ থাকবে। দর্শন করা যাবে না সন্ধা আরতিও।

আরও পড়ুন, আজ শহরে সোনা রোদ-শীতল অনুভূতি, রাত পেরোলেই তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস 

 

 

 উল্লেখ্য, মঠের প্রবীণ সন্নাসীরা অনেকেই কোভিডে আক্রান্ত হওয়ার পর মাঝে দীর্ঘ সময় মঠ বন্ধ রাখতে হয়। তবে এই মুহূর্তে বেলুড় মঠ সম্পূর্ণ গ্রীণ জোন, তাই বুধবার থেকেই সর্ব সাধারণের জন্য খুলে গেল বেলুড় মঠ।