নিয়ম রক্ষার্থেই  সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই দুদিনের জন্য কোভিড বিধি মেনে বসতে পারে বিধানসভা অধিবেশন। তবে এবিষয়ে  'চূড়ান্ত এখনও কিছু চূড়ান্ত নয়' বলে জানিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

 আরও দেখুন, তুমুল বেগে আসছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে, দেখুন ছবি

১৬ এপ্রিল শেষ হয়েছিল বিধানসভার গ্রীষ্মকালীন অধিবেশন। আগামী ১৬ সেপ্টেম্বর  শেষ হয়ে যাচ্ছে ছয় মাসের সময়সীমা। এদিকে সংবিধানের রীতি অনুযায়ী ছয় মাস অতিক্রান্ত হওয়ার আগেই বিধানসভার অধিবেশন ডাকাই বিধি। কিন্তু বাধ সেধেছে করোনা। তাই নিয়ম রক্ষার্থেই দুদিনের অধিবেশন হতে পারে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে। তবে এবিষয়ে  চূড়ান্ত কোনও দিন নির্ধারিত হয়নি । স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,'এখনও কিছু চূড়ান্ত নয় । সংসদীয় বিষয়ক দপ্তর থেকে দিন ক্ষন এখনো জমা দেওয়া হয়নি । দিন ক্ষন আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।'

আরও দেখুন, জাতীয় শিক্ষানীতির বাস্তবায়ন হবে কীভাবে, রাজ্যের শিক্ষা সচিবের কাছে চিঠি পাঠাল দফতর


এদিকে বিধায়ক মহলে চূড়ান্ত জল্পনা শুরু হয়েছে এই বিশেষ সময়ের সম্ভাব্য অধিবেশন নিয়ে । বিধানসভা সূত্রে খবর , বিধানসভা কক্ষে ঢোকবার মুখে বসানো হতে পারে স্যানেটাইজ প্যানেল। সেই সঙ্গে অধিবেশন চলাকালীন সময়ে হাত ধোওয়া ও মুখে মাস্ক পড়াকে বাধ্যতামূলক করা হতে পারে । কিন্তু সভা কক্ষে এক সঙ্গে ২৯৪ জন বিধায়ক বসবেন কীভাবে, এনিয়ে প্রশ্ন উঠেছে।