Asianet News Bangla

কুণাল ঘোষের বাড়িতে রাজীব, দেড় ঘন্টা ধরে বৈঠক - তিনিও কি গাইছেন 'ঘরে ফেরার গান'

একদিন আগেই তৃণমূল কংগ্রেসে ফিরেছেন মুকুল রায়

এবার কুণাল ঘোষের বাড়িতে রাজীব বন্দ্যোপাধ্যায়

শুরু হয়ে গিয়েছে ঘরে ফেরার গান

সুরে সুর মিলবে কাদের

BJP leader Rajib Banerjee meets TMC's state secretary Kunal Ghosh ALB
Author
Kolkata, First Published Jun 12, 2021, 8:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একদিন আগেই বাংলার রাজনীতিতে ঘটে গিয়েছে বড়সড় চমক। বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি মকুল রায় ফের ফিরে এসেছেন তাঁর পুরোনো দল তৃণমূল কংগ্রেসে। আর তার পরদিনই, শনিবার সন্ধ্যায়, তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষের বাড়িতে পা পড়ল আরেক তৃণমূল থেকে বিজেপি-তে যাওয়া নেতা রাজীব বন্দ্যোপাধ্য়ায়ের। দিনকয়েক আগে তাঁকেও বেসুরো হতে দেখা গিয়েছিল। তারপরই এদিনের আগমন। তাহলে কি প্রত্যাবর্তণ ঘটছে তাঁরও?

তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ দাবি করেছেন এদিন সন্ধ্যার সাক্ষাত নেহাতই 'সৌজন্যমূলক সাক্ষাৎ' একই কথা বলেছেন বিধানসভা নির্বাচনে ডোমজুর কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়ও। বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর বেশ কয়েকদিন চুপ ছিলেন তিনি। তারপর আচমকাই গত মঙ্গলবার ফেসবুকে রাজ্য বিজেপির রণকৌশলের সমালোচনা করেছিলেন তিনি। এদিন কুনাল ঘোষের বাড়ি থেকে বেরিয়ে তিনি জানান, 'সৌজন্য সাক্ষাতের জন্য এসেছি। এর মধ্যে কোনও রাজনীতি নেই।' সত্যিই কি রাজনীতি নেই? ১১ জুন, শুক্রবারের পর বাংলায় এই কথা আর কেউ বিশ্বাস করবে বলে মনে হয় না।

তৃণমূল নেতা কুণাল ঘোষও এর আগে বলেছেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া অনেকেই দলে ফিরতে চাইছেন। সেই তালিকায় কি আছেন রাজীব বন্দ্যোপাধ্যায়ও? তাহলে কি শীঘ্রই ফের ঘরে ফিরবেন তিনি? তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার বিষয়ে রাজীব, এদিন জানিয়েছেন 'এ জাতীয় কোনও আলোচনা হয়নি। আমি এখনও ভারতীয় জনতা পার্টিতেই আছি।' আর ফেসবুক পোস্ট নিয়ে রাজীবের বক্তব্য, 'ফেসবুকে আমি যা লিখেছি তার সবই নিজের বিশ্বাস থেকে লিখেছি। আমার যেগুলো পছন্দ হচ্ছে না, সেগুলি সম্পর্কেই আমি লিখেছিলাম।'

কুণাল ঘোষ বা রাজীব বন্দ্যোপাধ্যায় যাই বলুন না কেন, 'ঘরে ফেরার গান' কিন্তু শুরু হয়ে গিয়েছে। তবে কারা কারা ফিরতে চেয়ে সেই সুরে সুর মেলাতে পারবেন, আর কাদের বেসুরো হয়েই থাকতে হবে, সেটা এখনও স্পষ্ট নয়। শুক্রবার মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, চরমপন্থী গদ্দারদের আর দলে ফেরাবেন না, নরমপন্থীদের ফেরাবেন।

Follow Us:
Download App:
  • android
  • ios