Asianet News BanglaAsianet News Bangla

KMC Polls 2021: দোরগড়ায় পুরভোট, 'নকল আধার কার্ড' ইস্যু তুলে তৃণমূলকে তোপ শুভেন্দুর

'বাইরে থেকে লোক এনে নকল আধার কার্ড রাখছে তৃণমূল কংগ্রেস', পুরভোটের দোরগড়ায় তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন শুভেন্দু অধিকারী।  

BJP Leader Suvendu Adhikari attacks to TMC on Kolkata Municipal Election 2021 RTB
Author
Kolkata, First Published Dec 11, 2021, 10:14 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'বাইরে থেকে লোক এনে নকল আধার কার্ড রাখছে তৃণমূল কংগ্রেস', পুরভোটের (KMC Election 2021) দোরগড়ায় তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় বাহিনী নিয়ে কমিশনের অনীহার প্রসঙ্গও তুললেন রাজ্যের বিরোধী দল নেতা (BJP Leader Suvendu Adhikari)।

  শুভেন্দু অধিকারী বলেন, 'সামনেই পুরসভার ভোট। বাইরে থেকে লোক নিয়ে এসে তাঁদের নকল আধার কার্ড দিয়ে লালিত-পালিত করে রাখছে তৃণমূল কংগ্রেস। কলকাতা পুরসভাকে এই তথাকথিত তালিবানদের হাত থেকে বাঁচাতে হবে।' উল্লেখ্য, শুক্রবার কলকাতা পুরসভার ১১৫ নম্বর, ১১৬ নম্বর, ১১৭ নম্বর, ১১৮ নম্বর, ১১৯ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীদের সমর্থনে ভোট প্রচার করেন শুভেন্দু অধিকারী। সকলকে ভোটদানে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। এর আগেই শুভেন্দু অধিকারী বলেছিলেন যে, 'ভবানীপুরে দেখেছি কত মানুষ ভোট দিতে গেলেন না। কারণ, তাঁদের কলকাতা পুলিশের কিছু অফিসার ও গুন্ডা বলে এসেছেন, 'আপনি না গেলেও বড়আপনি না গেলেও মমতা বন্দ্য়োপাধ্য়ায় ভোট দেওয়া হয়ে যাবে।' একই সঙ্গে ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি নিয়েও নিজেদের আগের অবস্থানেই অনড় বলে ইঙ্গিত দিলেন রাজ্যের বিরোধী দল নেতা। তিনি বলেন, 'নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনী নিয়ে অনীহা প্রকাশ করেছে। রাজ্যপাল বলেছেন একটা রিপোর্ট দিয়েছেন। তিনি খুশি নন। আমরা তাই অপেক্ষা করছি। পাশাপাশি আইনি লড়াইও চলছে। ভিভিপ্যাট ও কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট অবাধ হতে পারে না।' উল্লেখ্য, কমিশনের পুরভোট নিয়ে বৈঠক করেছেন জগদীপ ধনখড়। কমিশনকে ইতিমধ্যেই কড়া বার্তা দিয়েছেন রাজ্যপাল। রাজ্য নির্বাচন কমিশনকে নিরপেক্ষ এবং কার্যকরী ভূমিকা পালন করতে হবে, রাজ্য সরকারের শাখা হিসাবে কাজ করলে চলবে না। তাঁদের কথা মতো চললেও হবে না, স্পষ্ট করে সতর্ক করে দিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন, Weather Report: কুয়াশা নিয়েই ভোর হল শহরে, আজকের পর থেকেই পারদ পতনের পূর্বাভাস রাজ্যে

আরও পড়ুন, Cycle Factory in WB: রাজ্যেই তৈরি হবে এবার সাইকেল, কারখানার অনুমোদন মিলল মন্ত্রিসভায়

আরও পড়ুন, Coal Scam: গ্রেফতার হওয়ার পরেও বিকাশকে কেন ছাড়ছে না রাজ্য়ের হাসপাতাল, সওয়াল CBI-র

 সম্প্রতি শুভেন্দু নিরাপত্তা ইস্যু নিয়ে মমতাকে কটাক্ষ বলেন, পুরভোটে পর্যাপ্ত পরিমাণে পুলিশ ডিপ্লয়েড করা হচ্ছে। সেই কারণে দিদি খুবই আশ্বস্ত যে, এবারের ভোট অত্যন্ত স্বচ্ছ এবং ভয়মুক্ত পরিবেশে নির্বাচন হবে। তাই পুলিশের কথায় তিনি সন্তষ্ট। আমরা এই বিষয়ে পরিষ্কার বলেছি, ওটা ভারতবর্ষের নিরিখে পশ্চিমবঙ্গকে দেখলে হবে না। সেই কারণে জাতীয় নির্বাচন কমিশন আট দফায় ভোট করেছে। সেই কারণে ২০১৩ সালে রাজ্য নির্বাচন কমিশনারকে সুপ্রিম কোর্টে গিয়ে পঞ্চায়েত ভোটে প্যারা মিলিটারি ফোর্স আনতে হয়। এরপরেই তিনি  ভোট পরবর্তী হিংসা প্রসঙ্গ তোলেন।

Follow Us:
Download App:
  • android
  • ios