দলে ফের নিষ্ক্রিয় থেকে সক্রিয় হচ্ছেন শোভন চট্টোপাধ্যায় ! এবার দিল্লির বৈঠকে যোগ দিতে যেতে পারেন তিনি। ইতিমধ্য়েই দলের কেন্দ্রীয় নেতাদের বৈঠকে ডাকা হয়েছে প্রাক্তন তৃণমূল নেতাকে। শোনা যাচ্ছে, ডাক পেয়েছেন বৈশাখী বন্দ্য়োপাধ্য়ায়ও।

কলকাতা পুরসভার ভোটের আগে তাকে সামনে রেখেই দল এগোবে ভেবেছিল সবাই।  কিন্তু  দিল্লিতে বিজেপির সদর দফতরে যোগ দিয়েও গেরুয়া শিবিরে নিষ্ক্রিয় থেকে গেলেন তিনি। রাজ্য়ে ফেরা থেকেই বিজেপি রাজ্য় সভাপতির সঙ্গে মতাপার্থক্য সৃষ্টি হয় শোভনের। দিল্লিতে মুকুল রায়ের সঙ্গে গিয়ে এ বিষয়ে দেখাও করেন তিনি।  কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও এ বিষয়ে কথা হয়। কিন্তু তা সত্ত্বেও দিলীপ ব্রিগেডের সঙ্গে কাটেনি দূরত্ব। ফলে দীর্ঘ এক বছর দলে এলেও দূরেই থেকে যান শোভন।

তবে এখন পরিস্থিতি বদলেছে। করোনা, আমফান, রেশন দুর্নীতি নিয়ে এখন জেরবার অবস্থা তৃণমূল কংগ্রেসের। এই সময় বিরোধী বলতে একমাত্র উঠে আসছে বিজেপির নাম। রাজ্য় রাজনৈতিক মহল বলছে,সেটা বিলক্ষণ বুঝেছেন শোভনবাবু। তাই দিল্লির ডাকে 'সাড়া দিয়েছেন' তিনি। আগামী দিনে ফের তাকে, রাজধানীতে দিলীপ ঘোষদের সঙ্গে দেখা গেলে অবাক হবে না কেউ। তবে সেটা সময়ই বলতে  পারবে।

 সূত্রের খবর, মঙ্গলবার সন্ধ্যায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের তরফে শোভন ও বৈশাখীর সঙ্গে যোগাযোগ করা হয়। বুধবারও ফের ফোন আসে বৈঠক প্রসঙ্গে। বৈঠকে যোগ দেওয়ার আনুষ্ঠানিক আমন্ত্রণ জানানো ফোনেই। জানা গিয়েছে, কেন্দ্রীয় নেতৃত্ব ছাড়াও রাজ্য়ের নেতারা শোভনের সঙ্গে এ বিষয়ে আলাদাভাবে কথা বলেন।