ভিক্টোরিয়া হাউসের সামনে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস বা বিজেপি যদি সভা করতে পারে, তারা কেন পারবে না? এই আর্জি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় ১১ টি ট্রেড ইউনিয়ন। বুধবার ভিক্টোরিয়া হাউসের সামনে জমায়েত করার কথা বলে তারা। সোমবার সেই আর্জিতে সাড়া দেয়নি কলকাতা হাইকোর্ট। লালবাজারের অনুমতি দেওয়া পুরনো জায়গাতেই জমায়েত ও সভা করতে বলল আদালত। সোমবার এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অরিন্দম সিনহা। 

রাজ্য তথা দেশের বিভিন্ন পরিস্থিতি নিয়ে ১০-১১ টি ট্রেড ইউনিয়ন বা শ্রমিক সংগঠন চিত্তরঞ্জন লোকোমোটিভ থেকে লং মার্চ শুরু করেছে। আগামী বুধবার কলকাতায় এসে তা শেষ হবে৷ ওইদিনই রানি রাসমণি রোডে সভা কর‍তে চেয়ে প্রথমে তারা পুলিশের কাছে আবেদন জানায়। পুলিশ অনুমতি দেয়। কিন্তু পরে তারা ভিক্টোরিয়া হাউসের সামনে জমায়েত করতে চায়। কিন্তু পুলিশি অনুমতি না মেলায় হাইকোর্টে আবেদন জানায় তারা।

মামলাকারীদের আইনজীবী শামিম আহমেদের বক্তব্য, রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস সেখানে ২১ জুলাই পালন করে। বিজেপি সভা করার অনুমতি পায়। কিন্তু তারা পাবে না কেন? কিন্তু সরকারি আইনজীবী শীর্ষণ্য বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, টিএমসি ওখানে ১৯৯১ সাল থেকে সভা করে আসছে। এছাড়া, ভিক্টোরিয়া হাউসের সামনে সপ্তাহের মাঝে কাজের দিনে জমায়েত, সভা হলে তীব্র যানজট হবে।