অ্য়াপোলো হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনায় রাজ্যে মেডিকেল কাউন্সিলের নির্দেশ খারিজ হল কলকাতা হাইকোর্টে। কুহেলি চক্রবর্তী নামে এক শিশুর মৃত্যুতে তিন ডাক্তারকে তিন মাসের জন্য লাইসেন্স বাতিলের নির্দেশ দিয়েছিল কাউন্সিল। যার বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেন এক চিকিৎসক। এদিন সেই মামলার রায় দেয় হাইকোর্ট। 

কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক সুভাষচন্দ্র তিওয়ারি ফের চিকিৎসা শুরু করার সুযোগ পাচ্ছেন। কলকাতা হাইকোর্ট বুধবার রাজ্য মেডিকেল কাউন্সিলের লাইসেন্স বাতিলের  নির্দেশ খারিজ করে  জানিয়েছে, ১৫ দিনের মধ্যে ফিরিয়ে দিতে হবে ওই চিকিৎসকের চিকিৎসা করার অনুমতি। 

২০১৭ সালে অ্যাপোলো হাসপাতালে মৃত্যু হয় কুহেলি চক্রবর্তী নামে এক শিশুর। কুহেলির বাবা, মা চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে সেখানকার কয়েকজন চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ জানান। রাজ্য মেডিকেল কাউন্সিল গত মাসে সুভাষচন্দ্র তিওয়ারি সহ তিন চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ এনে তাদের লাইসেন্স তিন মাসের জন্য বাতিল করে। 

এই তিন জনের মধ্য়ে সুভাষচন্দ্র তিওয়ারি রাজ্য মেডিকেল কাউন্সিলের ওই নির্দেশ খারিজের আবেদন জানান হাইকোর্টে। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যর এজলাসে মামলার শুনানি হয়। চিকিৎসকের আবেদনের ভিত্তিতে পাল্টা মেডিকেল কাউন্সিলের নির্দেশকেই বাতিল করে রায় দেয় আদালত। হাইকোর্ট বলে,ওই চিকিৎসকের লাইসেন্স ফিরিয়ে দিতে হবে৷ চিকিৎসকের কাছ থেকে নেওয়া তথ্যাদি আগামী ১৫ দিনের মধ্য়ে কার্যকর না হলে ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে রাজ্য মেডিকেল কাউন্সিলকে।