করোনা ভাইরাস আতঙ্ক এবার কলকাতাতেও। বেলেঘাটা আইডি হাসপাতালে এক চিনা নাগরিককে ভর্তি রাথা হয়েছে। আপাতত ওই রোগীর অবস্থা স্থিতিশীল। মাথা ব্যথা, শারীরিক অস্বস্তির মতো উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। যদিও তিনি যে করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত এমন কথা বলছেন না চিকিৎসকরা। 

জানা গিয়েছে, চিনা নাগরিক আঠাশ বছর বয়সি এক যুবতী গত ২৪ জানুয়ারি ভারতে ঘুরতে আসেন। ট্রেন সফরের সময়ই শারীরিক সমস্য়া দেখা দেয় তাঁর। প্রচণ্ড মাথা ব্যথার সঙ্গে শারীরিক অস্বস্তি অনুভব করেন তিনি। এর পরেই এক পরিচিতকে সঙ্গে নিয়ে ই এম বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে যান ওই যুবতী। সেখান থেকেই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়। 

করোনা ভাইরাস নিয়ে সতর্কতা জারি হওয়ার পরেই বেলেঘাটা আইডি হাসপাতালে একটি আইসোলেশন ওয়ার্ড তৈরি রাখা হয়েছিল। সেখানেই ওই যুবতীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। হাসপাতালে ভর্তির পর তাঁর অবস্থা আগে থেকে বেশ কিছু ভাল বলেই জানা গিয়েছে। তাঁর শ্বাসনালিতেও সেভাবে সংক্রমণ পাওয়া যায়নি বলেই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। ওই তরুণীর থুতু পরীক্ষার জন্য পাঠানো হবে কি না, তাও এখনও সিদ্ধান্ত হয়নি। তবে যুবতীর শারীরিক অবস্থার আর অবনতি না হলে তাঁকে সম্ভবত ছেড়েও দেওয়া হতে পারে। 

জানা গিয়েছে, নামিবিয়া, মরিশাস এবং মাদাগাস্কারের মতো দেশ ঘুরে ভারতে এসেছেন ওই তরুণী। ছ' মাস ভারতে থাকার কথা তাঁর। যদিও ভাষাগত কারণে তাঁর কথা বুঝতে সমস্যায় পড়েছেন বেলেঘাটা আইডি-র চিকিৎসকরা।