'আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্র্যের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে, এবং আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যবদ্ধভাবে এই ঐতিহ্যকে সংরক্ষিত রাখবো।'  অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর দিনে টুইট করে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিকে আবার রাম মন্দির ইস্য়ুতে মুখ্যমন্ত্রীর নীরবতাকে কটাক্ষ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে রাজ্যবাসীকে উৎসব পালনের আহ্বান জানিয়েছেন তিনি।  

কয়েক দশক ধরে চলেছে আইনি লড়াই। অযোধ্যায় 'বিতর্কিত জমি'তে রাম মন্দির তৈরির পক্ষেই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। অপেক্ষা আর মাত্র কিছুক্ষণের। অযোধ্যায় মন্দির তৈরির জন্য ভূমিপুজো করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। এ রাজ্য়েও বিজেপি নেতা-কর্মীদের উৎসাহ-উদ্দীপনাও কম নয়। এই পরিস্থিতিতে টুইট করে দেশের অখণ্ডতা ও সম্প্রীতির রক্ষা বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লিখেছেন, 'হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান, একে অপরের ভাই-ভাই! আমার ভারত মহান, মহান আমার হিন্দুস্তান!' 

 

 

পাল্টা টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। অযোধ্যা মামলায় ঐতিহাসিক রায় দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছে বিচারব্য়বস্থাকে।