করোনা আবহের মধ্য়ে বারাকপুরের তৃণমূল বিধায়কের ফেসবুক পোস্ট ঘিরে রাজ্য রাজনীতিতে জল্পনা। তাহলে কী তৃণমূল দল থেকে নির্বাসন নিচ্ছেন বিধায়ক শীলভদ্র দত্ত? ফেসবুকে তিনি লিখেছিলেন,' দমবন্ধ হয়ে আসছে, মন চাইছে মুক্ত আকাশ'। এই পোস্ট ঘিরেই জল্পনা শুরু হয়।

ফেসবুকে করা এই মন্তব্যের নিজেই খোলসা করলেন বিধায়ক শীলভদ্র দত্ত। সাংবাদিক প্রশ্নের জবাবে তিনি জানালেন, 'তৃণমুল দল ছাড়ার কোনও পরিকল্পনা আমার নেই, তৃণমূলেই থাকব'। পাশাপাশি, তিনি আরও বলেন,'করোনা আবহের মধ্য়ে বিশ্ববাসীর দমবন্ধ অবস্থা, খাঁচাবন্দি অবস্থায় মানুষ, এই উদ্বেগজনক পরিস্থিতি নিয়েই ফেসবুকে এ কথা লিখেছিলাম'

কিন্তু, ফেসবুক পোস্ট ঘিরে দলবদলের জল্পনারল কারন কী? তৃণমূল দলীয় সূত্রে খবর, কিছু দিন আগে ব্লক স্তরের রদবদল নিয়ে রাজ্যসভার সাংসদের সঙ্গে বচসায় জড়িয়েছিলেন বারাকপুরের তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্ত। এরপরই ফেসবুকে তিনি লিখেছিলেন, ' দমবন্ধ হয়ে আসছে, মন চাইছে মুক্ত আকাশ'। এই পোস্ট ঘিরেই প্রশ্ন উঠতে শুরু করে দলের সঙ্গে তিনি দূরত্ব বাড়াচ্ছেন? পাশাপাশি তিনি তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া মুকুল ঘনিষ্ঠ বলেও পরিচিত। সেকারণে শীলভদ্র দত্তের দলবদলের অনুমান আরও জোরাল হয়।

পাশাপাশি তিনি আরও বলেন, 'এই ফেসবুক পোস্টের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই, করোনা আবহে সম্পূর্ণ ব্যক্তিগত মতামত জানিয়েছি '।

যদিও, করোনা ভাইরাস সংক্রমণের শুরুতে দলের হয়ে মাঠে কাজ করতে দেখা গেছে বারাকপুরের এই বিধায়ককে। কিন্তু, সম্প্রতি তাঁকে দলের কাজে সক্রিয় ভাবে দেখা যায় না। এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, করোনা মহামারির কারনে দল তাঁকে জমায়েত থেকে দূরে থাকতে বলেছে।