অযোধ্য়ায় রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন জারি  রাখায় মুখ্যমন্ত্রীকে একহাত নিলেন দিলীপ ঘোষ। মঙ্গলবার এক চা চক্রে বিজেপির  রাজ্য় সভাপতি বলেন, চোরেরা না শোনে ধর্মের কাহিনি। তোষণের রাজনীতি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রামের ভক্তি ও শক্তিতে পশ্চিমবঙ্গে পরিবর্তন ঘটবে।

আজ পলতা নেতাজি সংঘের মাঠে এক চা  চক্রের আসরে যোগ দেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সঙ্গে ছিলেন সাংসদ অর্জুন সিং ছাড়াও বিধায়ক সুনীল সিং । দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় দিশাহীন রাজনীতি করছেন। ফলে লকডাউন তিনবার পরিবর্তন করেছেন। তাই রাম মন্দির প্রতিষ্ঠার দিন বাধা ঘটাতে চাইছে। আজ হোক আর কাল হোক, সমাজ তার প্রতিবাদ করবেই।

এই বলেই থেমে থাকেননি রাজ্য় বিজেপির কান্ডারি। দিলীপ ঘোষ বলেন, আমরা অনুরোধ করেছিলাম ৫তারিখ লকডাউন রাখবেন না। কিন্তু চোরেরা না শোনে ধর্মের কাহিনী। তোষণের রাজনীতি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রামের ভক্তি ও শক্তিতে পশ্চিমবঙ্গ পরিবর্তন ঘটবে।রাম ভক্তরা ও বিজেপি কর্মীরা রাস্তায় নামবে না। তারা বাড়িতে বসেই রামের পুজো করবেন, মন্দিরে গিয়ে পূজা দেবেন প্রদীপ জ্বালাবেন।

পাশাপাশি তিনি এও জানান, বিজেপি ছেড়ে অনেক নেতা তৃণমূলে যোগ দিচ্ছে। এই ধরনের গুজবে কান দেবেন না। এটা এক ধরনের চক্রান্ত চলছে। এতে বিজেপির কিছু আসে যায় না। এটা তৃণমূল দল নয়, যে সাংসদ বিধায়ক দল ছেড়ে চলে আসে। কারও মাথা খারাপ না হলে তৃণমূলে যোগ দেয় না। বিজেপি ১০০ ভাগ খাঁটি আছে, থাকবে।

গতকাল বার বার বলা সত্ত্বেও দিলীপের দাবিতে আমল দেয়নি মমতা বন্দ্য়োপাধ্যায়ের সরকার। উল্টে সোমবার ফের লকডাউনের তারিখ বদলালেও ৫ তারিখ লকডাউন  থাকছে রাজ্য়ে। অর্থাৎ অয়োধ্যায় রাম মন্দিরের পুজোর দিন বেরোতে পারবে না কেউ। রাম মন্দিরের ভূমি পুজোর দিন রাজ্য়ে লকডাউন তুলে নেওয়ার দাবি জানিয়েছিলেন বিজেপির রাজ্য় সভাপতি। তিনি বলেন, সোমবারের মধ্য়েই পূর্ণ লকডাউনের তারিখ বদলাক মুখ্যমন্ত্রী।  নয়তো বাংলার মানুষ বুঝে যাবে, উনি ইচ্ছে করে হিন্দুদের মনে আঘাত দিচ্ছেন।  বিজেপি সভাপতি  দিলীপ ঘোষের অভিযোগ, রাম মন্দিরের ভূমি পুজোর দিন লকডাউন করে রাজ্যের মানুষের ভাবাবেগের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছে রাজ্য় সরকার। সারা ভারতে যখন ধুমধাম করে এই দিবস পালিত হবে, তখন পশ্চিমবঙ্গের মানুষ তা করতে পারবে না। এটা অমানবিক। মানবতার বিরুদ্ধে লড়াই। 

যদিও বিকেল হতেই দেখা গেল ফের অগস্টের লকডাউনের তারিখ বদল করল মমতা বন্দ্য়োপাধ্যায়ের সরকার। চলতি মাসে কবে রাজ্য জুড়ে পূর্ণ লকডাউন থাকবে তা জানিয়ে নতুন বিজ্ঞপ্তি জারি করল নবান্ন। নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, ৫ ও ৮ অগস্ট পূর্ব ঘোষণা মতোই লকডাউন থাকবে। তবে ১৬, ১৭, ২৩, ২৪ তারিখের পরিবর্তে ২০, ২১, ২৭, ২৮ এবং ৩১ তারিখ লকডাউন থাকবে।