বিতর্ক যেন তাঁর ছায়াসঙ্গী। বিস্ফোরক একেকটি মন্তব্যে বাংলার রাজনীতিতে ঝড় তুলে দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার তৃণমূলের 'বহিরাগত' তত্ত্ব খণ্ডন করতে গিয়ে, বাঙালির আবেগেই ঘা দিয়ে বসলেন তিনি। তাঁর মতে বাংলার উন্নয়নে অবাঙালিদের অবদানই বেশি। নিজের বক্তব্যের সপক্ষে তিনি তুলে ধরেছেন অবাঙালি টাঙ্গাওয়ালা, রিক্সাওয়ালা, কলকারখানার শ্রমিকদের কথা।

সম্প্রতি রাজ্যে প্রচার করতে আসা বিজেপি-র কেন্দ্রীয় নেতাদের বহিরাগত বলে বারবার আক্রমন শানিযেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দলের নেতারা। বুধবার, ক্যানিং স্ট্রিট এলাকায় এক অনুষ্ঠানে, তৃণমূলের এই প্রচারকে ভোঁতা করতে গিয়ে, বিজেপি-র রাজ্য সভাপতি বলেন, ২০০ বছর আগে ব্রিটিশ আমল থেকেই বাইরে থেকে মানুষ বাংলায় কাজ করতে এসেছেন। আজ তাদের বহিরাগত বলে শাহরুখ খান, প্রশান্ত কিশোরদের 'নিজের লোক' বলা হচ্ছে।

নভেম্বরের শুরুতেই বাংলায় প্রচারে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

স্বাভাবিকভাবেই দিলীপ ঘোষের এই অবাঙালি বন্দনা ভালভাবে নেয়নি অন্যান্য রাজনৈতিক দলগুলি। তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, কাজের সন্ধানে বাংলায় এসে বসবাস করেন যাঁরা তাঁরা সকলেই বাঙালি। বাইরে থেকে এসে যাঁরা প্রচার চালাচ্ছেন, তাঁরাই 'বহিরাগত'।

আরও পড়ুন - দলীয় বিধায়কের জন্যই করাতে হল গর্ভপাত, বিস্ফোরক অভিযোগ করলেন বিজেপি কাউন্সিলর

আরও পড়ুন - কৃষক আন্দোলনের ভিডিওয় 'কারসাজী', টুইটার-এ বড় ধাক্কা খেলেন বিজেপির আইটি সেলের মাথা

আরও পডুন - প্যাংগং হ্রদে চিনের বিস্ময়কর পদক্ষেপ, আলোচনার তলে তলেই ভারতের উদ্বেগ বাড়াচ্ছে বেজিং

কৃষক আন্দোলনের ভিডিওয় 'কারসাজী', টুইটার-এ বড় ধাক্কা খেলেন বিজেপির আইটি সেলের মাথা...

Read more at: https://bangla.asianetnews.com/india/twitter-labels-amit-malviya-s-farmer-video-manipulated-media-alb-qkpn9e

একইভাবে দিলীপ ঘোষের সমালোচনা করেছে সিপিএম-কংগ্রেসও। সিপিএম নেতা শমীক লাহিড়ীর মতে বাংলার ভূগোল-ইতিহাস কিছুই না জানার ফলেই দিলীপ এমন কথা বলছেন। এমনকী দিলীপ ঘোষ 'তৃণমূলকে ধরে' বিধায়ক হয়েছেন, 'বিজ্ঞাপন দেওয়া নেতা' এমন কথাও বলেছেন প্রাক্তন সাংসদ। আর জোটসঙ্গী কংগ্রেসের লোকসভার পরিষদীয় দলনেতা অধীররঞ্জন চৌধুরীর অভিযোগ, তৃণমূল-বিজেপি দুই পক্ষই বিভাজনের রাজনীতি করছে। বাংলার মানুষের কাছে আগে কখনই বাঙালি-অবাঙালি কোনও বিভেদ ছিল না।