ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গড়ে বিজেপি সভা ঘিরে তুলকালাম কাণ্ড। বিজেপি নেতাদের কনভয়ে পরপর হামলা। ঘটনার প্রতিবাদে বিকেল ৪টে থেকে ৬ টা পর্যন্ত প্রতিবাদ কর্মসূচি পালন করে বিজেপি। আর এই সময়ের মধ্যেই অবরোধ-বিক্ষোভের অবরুদ্ধ অবস্থায় থাকল কলকাতার বিভিন্ন প্রান্ত। চূড়ান্ত দুর্ভোগের শিকার হলেন অফিস ফেরত যাত্রীরা।

আরও পড়ুন-চাকা গড়াতেই ট্রেনে সক্রিয় সোনা পাচার চক্র, একমাসেই কোটি টাকার সোনা উদ্ধার হাওড়ায়

কেষ্টপুরঃ- 

বিজেপি সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার প্রতিবাদে প্রথম বিক্ষোভ শুরু হয়েছিল কেষ্টপুরে। ভিআইপি রোডে রাস্তার উপর আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপির কর্মী সমর্থকরা। ঘটনার জেরে বিমানবন্দর থেকে কলকাতাগামী রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে।

আরও পড়ুন-নাড্ডার কনভয়ে 'হামলা', 'সাধারণের ক্ষোভের বহিঃপ্রকাশ', আরও কী বললেন অভিষেক
 
যাদবপুরঃ-

বিজেপির কনভয়ে হামলার প্রতিবাদে যাদবপুর থানার সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। থানার সামনে বিক্ষোভ সমাবেশের জেরে থানা সংলগ্ন রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মী সমর্থকরা।

নিউটাউনঃ-

অন্যদিকে, নিউটাউনেও বিজেপির বিক্ষোভের জেরে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। বাস স্ট্যান্ড মোড় অবরোধ করে মুখ্যমন্ত্রীর কুশপুত্তলিকায় জ্বালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় নিউটাউন থানার পুলিশ। অবরোধের জেরে যানজট দেখা দেয় নিউটাউন কলকাতাগামী রাস্তায়। পাশাপাশি, কাঁকুড়গাছি মোড়েও অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মী সমর্থকরা।