রোজ ভ্যালি কাণ্ডে বড়সড় পদক্ষেপ করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট বা  ইডি। শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স, সেন্ট জেভিয়ার্স কলেজ এবং মাল্টিপেল রিসর্টস প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার মোট ৭০ কোটি টাকা মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করা হলো। চিটফান্ড সংস্থা রোজভ্যালি-র সঙ্গে লেনদেনের জেরেই এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এ নিয়ে রোজভ্যালি কাণ্ডে মোট ৪৭৫০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। 

মাল্টিপেল রিসর্টস, সেন্ট জেভিয়ার্স এবং কলকাতা নাইট রাইডার্স-এর ব্যাঙ্ক অ্যাকাউন্টও আর্থিক তছরূপ প্রতিরোধ আইনে বাজেয়াপ্ত করেছে ইডি। তিনটি ব্য়াঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে ১৬.২০ কোটি টাকা রয়েছে বলে ইডি-র তরফে জানানো হয়েছে। 

এর পাশাপাশি পূর্ব মেদিনীপুরের রামনগর এবং মহিষাদলে মোট চব্বিশ একর জমি বাজেয়াপ্ত করেছে ইডি। এ ছাড়াও নিউ টাউনে একটি সম্পত্তি এবং হোটেলও বাজেয়াপ্ত করা হয়েছে।  মুম্বাইয়ের একটি ফ্ল্যাটও বাজেয়াপ্ত করেছে ইডি। 

ইডি সূত্রে খবর, বাজার থেকে সব মিলিয়ে ১৭৫২০ কোটি টাকারও বেশি তুলেছিল রোজভ্যালি। তার মধ্যে ১০৮৫০ কোটি টাকা সংস্থা লগ্নিকারীদের ফেরত দেয়। ২০১৫ সালের মার্চ মাসে রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুকে গ্রেফতার করেছিল ইডি। তিনি এখনও জেলেই রয়েছেন।