গরুপাচার কাণ্ডে বিনয় মিশ্রের বাড়ি বাজেয়াপ্ত করল ইডি। মূলত কয়লাপাচার-গরুপাচারকাণ্ডে একযোগে তৎপর সিবিআই-ইডি। সীমান্ত এলাকায় ছড়িয়ে থাকা। এই চক্রের মাথাকে ধরতে তৎপর এখন গোয়েন্দারা। আর তারই মধ্য়ে অন্যতম গরুপাচার কাণ্ডে বিনয় মিশ্রের কলকাতার বাড়ি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 

আরও পড়ুন, 'ছোটবেলাটা আমার এখানে কেটেছে' দেওয়াল লিখন সেরে বার্তা বেহালা পশ্চিমের BJP প্রার্থী শ্রাবন্তির 

 

 

 সূত্রের খবর, কলকাতার রাসবিহারী এলাকার বিনয় মিশ্রের একটি বাড়ি বাজেয়াপ্ত করল ইডি। প্রায় ৩কোটি টাকা দিয়ে কেনা হয়েছিল বাড়িটি। গোয়েন্দাদের নজর এড়াতে অনন্ত ট্রেড কম নামের একটি সংস্থার নামে একটি সংস্থার বাড়িটির রেজিস্টার করা হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, কয়লা-গরুপাচারকাণ্ডে ইডি-র সঙ্গে সমান্তরাল তদন্তের চালাচ্ছে সিবিআই।এরই মধ্য়েই একাধিক প্রভাবশালী ব্যক্তিদের নাম উঠে এসেছে। এবার সেই তালিকায় বিনয় মিশ্রের নামও। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মনে করছে, গরু পাচারের বেআইনি কারবারের টাকা বিনয় মিশ্রের মাধ্য়মে নির্দিষ্ট কয়েকজন প্রভাবশালীর কাছে পৌঁছে যেত।   

আরও পড়ুন, তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েও শিকে ছিড়ল না, এখনও অপেক্ষার প্রহরে সোনালি গুহরা  

 

 


উল্লেখ্য, কয়লা-গরু পাচারে অন্যতম অভিযুক্ত সতীশ কুমারকে জিজ্ঞাসাবাদ করে বিনয় মিশ্রর নাম উঠে আসে। এছাড়াও একাধিক সাক্ষীর বয়ানে বিনয়কে কাঠগড়ায় এনে ফেলেছে বিনয়কে বলে জানাল সিবিআই। অপরদিকে, তৃণমূলের যুব কংগ্রেসের সভাপতি বিনয় মিশ্র এক্স ক্যাটাগরির সুরক্ষা পান। তবে কয়লা-গরু পাচার কাণ্ডে সিবিআই-র তদন্ত শুরু হতেই বেপাত্তা হয়ে গিয়েছেন তিনি।