করোনা টিকা নিলেন  সদ্য বিদায়ী কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। অনুজ শর্মাকে দিয়ে সোমবার শুরু হল রাজ্য পুলিশের টিকাকরণ প্রক্রিয়া। তাঁর পাশাপাশি টিকা নিলেন রাজ্য পুলিশের ১০৪ জন কর্মী। 

আরও পড়ুন, কোভিডে মৃত্যু শূন্য হতে না হতেই ফের ছন্দপতন, চব্বিশ ঘন্টায় প্রাণ হারাল আরও ১ কলকাতাবাসী 

 

 

সোমবার কলকাতা পুলিশ হাসপাতালেই শুরু হয় এই টিকাকরণ প্রক্রিয়া। বেলা ১১টায় প্রথম টিকা নেন  সদ্য বিদায়ী কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। এরপরেই টিকা নেন কলকাতার নতুন কমিশনার সৌমেন মিত্র। কমিশনার পদে দায়িত্ব নিয়ে সৌমেন মিত্র জানিয়েছেন, সাইবার ক্রাইমের উপর বিশেষভাবে নজর দেওয়া হবে। উল্লেখ্য, এদিন যে ১০৪ জনকে টিকা দেওয়া হয়, তাঁদের মধ্যে ছিলেন কলকাতা পুলিশের প্রত্যেক স্তরের কর্মী ও আধিকারিক। 

 

আরও পড়ুন, 'কৃষকদের প্রকল্প নিয়েও রাজনীতি বাংলায়', কৃষি আইনের পক্ষে সওয়াল মোদীর 

 

প্রসঙ্গত, বাংলাকে সংক্রমণ মুক্ত করতে কোভিড যোদ্ধা হিসেবে সামনে থেকে লড়াই করেছেন কলকাতা পুলিশ তথা রাজ্য পুলিশ। এই করোনায় আক্রান্ত হয়েছেন, মোট ৪ হাজার ১৪৭ জন কলকাতা পুলিশের কর্মী এবং আধিকারিক। এদের মধ্য়ে প্রাণ হারিয়েছেন ২৩ জন। এই মুহূর্তে ৩ জন করোনা আক্রান্ত পুলিশের এখনও চিকিৎসা চলছে। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কলকাতা পুলিশের ৩৬ হাজার পুলিশ কর্মী ও আধিকারিকের নাম টিকাকরনের জন্য স্বাস্থ্য দফতরকে পাঠানো হয়েছিল। তারই প্রথম দফায় করোনার টিকাকরণ শুরু হল সোমবার রাজ্যে।