ফের কলকাতা মেডিক্যালে আগুন। আর এবার বুধবার কলকাতা মেডিক্যাল কলেজের গুরুত্বপূর্ণ কোভিড ওয়ার্ডেই লাগল আগুন। খবর পেতেই দমকলের একাধিক ইঞ্জিন এসে পৌছয় কলকাতা মেডিক্যাল কলেজে।

আরও পড়ুন, নতুন করে বাড়ল করোনা সংক্রমণ, দেশের ৪ শহরে ফের নাইট কার্ফু, কী অবস্থা কলকাতার 

 

 

 সূত্রে খবর, বুধবার সকাল ৮টা নাগাত আগুন লাগে কোভিড ওয়ার্ডে। অক্সিজেন ওপারেট করার মেশিন থেকেই আগুন ছড়িয়ে পড়ে। একেতো কোভিড ওয়ার্ড, তার উপর আচমকা আগুন ছড়িয়ে পড়ায় আতঙ্ক ছড়ায় রোগী-স্বাস্থ্যকর্মীদের মধ্যেও। আগুন যদিও বেশি ছড়াত সেক্ষেত্রে করোনা রোগীকে অন্য কোথাও শিফট করানো খুবই বড় মুশকিলের ছিল। তার কারণ এই রোগ বাতাসে ছড়ায়। স্পর্শে আসে শরীরে। তার উপর নতুন করে শহরে বেড়েছে সংক্রমণ সঙ্গে বিদেশী স্ট্রেন। তাই কোভিড ওয়ার্ডে রোগীর সংখ্যা খুব একটা ফাঁকা নেই। সব মিলিয়ে করুণ অবস্থা কলকাতা মেডিক্য়ালে। এরপর যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভায় দমকল কর্মীরা।

আরও পড়ুন, বেলদায় প্রায় জনশূন্য যোগীর সভা, মাঠ ভরাতে ১ ঘন্টা অপেক্ষা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর 

 

প্রাথমিক সূত্রে খবর, অক্সিজেন অপারেট করার মেশিনটি মেশিনটি বুধবার হঠাৎ অস্বাভাবিক গরম হয়ে যায়। সেখান থেকেই শর্টসার্কিট হয়ে আগুন ছড়িয়ে পড়ে বলে খবর। তবে দমকল কর্তৃপক্ষ জানিয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজে আগুন এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। রোগীর নিজের অবস্থায় রয়েছেন কোভিড ওয়ার্ডে।