Asianet News BanglaAsianet News Bangla

শিল্পের সঙ্গে স্বাস্থ্যেও কড়া নজর, ৪ ঘণ্টা SSKM এ থাকার পরে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়

স্বাস্থ্য পরিকাঠামোর ওপর বিশেষ নজর দেওয়া হবে। শিল্পের পাশাপাশি স্বাস্থ্য পরিকামোয় বিশেষ নজর দেওয়া হবে। মাসে দুবার বৈঠকও হবে বলেও জানিয়েছেন মুখ্যমমন্ত্রী। 

focus on health, two meetings a month will be held  says CM Mamata Banerjee at SSKM BSM
Author
Kolkata, First Published Aug 19, 2021, 11:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শিল্পের পাশাপাশি এবার স্বাস্থ্যখাতেও কড়া নজর। বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতাল পরিদর্শনের পর জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন শিল্পের পুাশাপাশি রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার ওপরেও বিশেষ নজর দেওয়া হচ্ছে। এটি একটি অত্যান্ত গুরুত্বপূর্ণ বিষয়। তিনি আরও বলেন,'আমরা প্রতি ১৫ দিন অন্তর একটি সভা করার জন্য কমিটি তৈরি করেছে। স্বাস্থ্য সচিব আর মুখ্যসচির আমার সঙ্গে থাকবেন। আমরা হাসপাতালগুলি পর্যবেক্ষণ করতে সক্ষম হব।'

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় চার ঘণ্টা এসএসকেএম হাসপাতালে ছিলেন। রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম, এসএসকেএম-এর অধিকর্তা আর সিনিয়র চিকিৎসকদের সঙ্গেও মুখ্যমন্ত্রী কথা বলেন। সূত্রের খবর রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে দীর্ঘ আলোচনা হয়। এই ধরনের বৈঠক আগামী দিনে হবে বলেও জানিয়েছেন তিনি। 

বিকেল সাড়ে চারটে নাগাদ এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন তিনি। হাসপাতাল পরিদর্শন করেন। আগামী বৃহস্পতিবারও তিনি যেতে পারেন বলে জানিয়েছেন। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন রাজ্যের সবথেকে বড় পাঁচটি হাসপাতাল রয়েছে কলকাতায়। তাই কলকাতার স্বাস্থ্য পরিকাঠামো সংক্রান্ত বিষয়গুলির ওপরে নজর রাখা হচ্ছে। তিনি বলেন সংক্রামক রোগ নিয়ে গবেষণা চলছে বেলেঘাটা আইডি-তে। কলকাতার পাশাপাশি উত্তরবঙ্গেও একটি ক্যান্সার হাসপাতাল তৈরি করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

Follow Us:
Download App:
  • android
  • ios