শহরে এল রাজ্য়ের প্রাক্তন মন্ত্রী ক্ষিতি গোস্বামীর দেহ। আরএসপির সর্বভারতীয় সাধারণ সম্পাদকের মরদেহ রবিবার রাত আটটা নাগাদ কলকাতা বিমান বন্দরে এসে পৌঁছয়। স্পাইস জেটের বিমানে তাঁর মরদেহ আসে বিমানবন্দরে। মরদেহে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হন রাজ্যের মন্ত্রী পূর্ণেন্দু বসু, তৃণমূল নেত্রী দোলা সেন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন আরএসপির কেন্দ্রীয় কমিটির সদস্য অশোক ঘোষ সহ অন্যান্য জেলার নেতৃবৃন্দ।

এদিন সকালে চেন্নাইয়ে শেষ নিশ্বাস ত্য়াগ করেন আরএসপি-র সম্পাদক ও রাজ্য়ের প্রাক্তন পূর্তমন্ত্রী ক্ষিতি গোস্বামী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে রবিবার ভোর ৪টে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন রাজ্যের একাধিক দফতরের দায়িত্ব পালন করেছেন তিনি। বার্ধক্যজনিত রোগে ভুগেছেন দীর্ঘদিন ধরে। চেন্নাইয়ের হাসপাতালে কয়েকদিন আগেই হয়েছিল অস্ত্রোপচারও। শনিবার ফের অসুস্থ হওয়ায় ভর্তি করা হয় হাসপাতালে। এদিন ভোর রাতে মৃত্যু হয় প্রবীণ এই বর্ষীয়ান নেতার। 

বালুরঘাটের বাসিন্দা প্রাক্তন পূর্তমন্ত্রী ক্ষিতি গোস্বামী রাজ্যে বাম অন্দোলনের প্রায় জন্মলগ্ন থেকেই সক্রিয় ভূমিকা পালন করেন। ২০১৮ সালে তিনি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। লড়াকু এই বাম নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্য়োপাধ্যায়।