এবার করোনা সন্দেহভাজন ও আক্রান্তদের কলকাতা মেডিক্যাল কলেজেও ভর্তি নেওয়া হবে, জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাতে গোনা দুইদিন তারপর শনিবার থেকেই করোনা সন্দেহভাজন ও আক্রান্তদের ভর্তি নেওয়া শুরু হবে কলকাতা মেডিক্যাল কলেজে।

আরও পড়ুন, করোনায় মৃতের দেহ নিয়ে তুলকালাম, আড়াই ঘণ্টা ধরে জীবাণুমুক্ত করা হল শ্মশান

মঙ্গলবার বিকালে কলকাতা মেডিক্যাল কলেজে করোনার চিকিৎসা ব্যবস্থার প্রস্তুতি খতিয়ে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এ বিষয়ে কথা বলেন সুপারের সঙ্গে। এরপরই করোনা আক্রান্ত ও সন্দেহভাজনদের চিকিৎসার জন্য শনিবার থেকেই কলকাতা মেডিক্যালে রোগী ভর্তি কথা ঘোষণা করে কর্তৃপক্ষ। বেলেঘাটা আইডির উপর চাপ কমাতেই কলকাতা মেডিক্যাল কলেজকে করোনা আক্রান্তদের জন্য ঢেলে সাজার পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। দেশের মধ্যে এটাই প্রথম কোনও হাসপাতাল, যা  শুধুমাত্র করোনার চিকিৎসার জন্যই এইভাবে প্রস্তুত করা হয়েছে।

আরও পড়ুন, লকডাউন লঙ্ঘনের শাস্তি, কলকাতায় গ্রেফতারের সংখ্য়া ১৩০০ ছাড়াল


উল্লেখ্য়, প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশে মঙ্গলবার মধ্যরাত থেকে লকডাউন শুরু হয়ে গিয়েছে সারা দেশে। ২১ দিনের জন্য এই লকডাউন জারি থাকবে।  করোনায় আক্রান্ত ক্রমশই বাড়ছে  ভারতে। ইতিমধ্য়েই আক্রান্তের সংখ্যা ৫০০ পেরিয়েছে। এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা ৫১৯। মৃত্যু হয়েছে মোট ১০ জনের। সবচেয়ে বেশি প্রভাব পড়েছে কেরালা ও মহারাষ্ট্রে। ইতিমধ্য়েই কলকাতার এক পৌঢ় করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। তাই এই মুহূর্তে আর ঝুকি নিতে চায় না, রাজ্য় প্রশাসন।

আরও পড়ুন, লক ডাউনের মধ্যেও চালু ডোনার সুইমিং পুল, প্রশ্ন মহারাজ ঘরনীর সচেতনতা নিয়ে