কুকুরের ওপর মানুষের অত্যাচারের ছবি বারবারই উঠে এসেছে খবরে। এবার ঘটলো ঠিক তার উল্টোটা। কুকুরের হামলাতেই এবার প্রাণ হারাতে বসেছেন একজন। কুকুরটির মালিকের নামে ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করেছেন প্রত্যক্ষদর্শীরা। 

প্রাতঃভ্রমণ করতে গিয়েই ঘটে এই বিপত্তি। অন্যদিনের মতই মঙ্গলবার সকালেও প্রাতঃভ্রমণে বেড়িয়েছিলেন নিউটাউনের ঢালিপাড়ার বাসিন্দা বৃহস্পতি সর্দার। নিউটাইনের এনকেডিএ অফিসের পাশে একটি পার্কেই হাঁটছিলেন তিনি তিনি। প্রতিদিনের মত ওই দিনও সেই পার্কেই নিজের পোষ্য জার্মান শেফার্ডটিকে নিয়ে ঘুড়তে এসেছিলেন এক মহিলা। 

পার্কের পাশের আবাসনেই পোশা কুকুরটিকে নিয়ে থাকেন ওই মহিলা। সেইদিন ওই মহিলা কুকুরটিকে নিয়ে গিয়ে পার্কে ছেড়ে দেন। ছাড়া মাত্রই কুকুরটি ঝাঁপিয়ে পড়ে বৃহস্পতি সর্দার -এর উপর। কুকুরটির হাত থেকে তাঁকে বাঁচাতে অন্যান্য প্রাতঃভ্রমণকারীরা ছুটে আসেন। কোনওমতে কুকুরটিকে ছাড়িয়ে ফেলে তারা। কিন্তু ততক্ষণে কুকুরটির আক্রমণে তাঁর রক্তাত্ব অবস্থা।

স্থানীয়রা জানিয়েছেন কুকুরটি এর আগেও এইরকম ঘটনা ঘটিয়েছে। তাই বহুবার ওই মহিলাকে বারণ করা হয়েছে কুকুরটিকে নিয়ে আসতে। তিনি কারও কথা তোয়াক্কা না করেই কুকুরটিকে নিয়ে আসেন। তবে এই সব অভিযোগ মানতেই নারাজ ওই মহিলা। তাঁর মতে তাঁর আদরের পোষ্যটি কেন এমনটা ঘটিয়েছে তা তিনি এখনও বুঝে উঠতে পারছেন না।