মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করবেন তিনি। আর সঙ্গে থাকবে কফি হাউসের কফি। এমনই ইচ্ছা রাজ্যপাল জগদীপ ধনখড়ের। টুইটারে সেই ইচ্ছে প্রকাশও করেছেন জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রী সেই ইচ্ছেতে সাড়া দেবেন, এমন সম্ভাবনা অবশ্য ক্ষীণ। 

এ দিন কফি হাউসে একটি রক্তদান শিবিরের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন রাজ্যপাল। সেই অনুষ্ঠানে গিয়েই তাঁর মনে কফি খেতে খেতে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করার কথা মাথায় এসেছে বলে টুইটারে দাবি করেছেন রাজ্যপাল। 

টুইটারে রাজ্য়পাল লেখেন, 'কফি হাউসের অনুষ্ঠানে উষ্ণ অভ্যর্থনা পেয়ে আপ্লুত। কফি হাউসের কফি সহযোগে মুখ্যমন্ত্রীর পছন্দ অনুযায়ী যে কোনও জায়গায় তাঁর সঙ্গে আমার একটি বৈঠক হোক। আমাদের সর্বদা পশ্চিমবঙ্গের কীসে ভাল হবে, তাতেই অগ্রাধিকার দেওয়া উচিত।'

 

 

এর আগেও একাধিকবার মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু তাতে সাড়া দেননি মুখ্যমন্ত্রী। বরং রাজ্যের সঙ্গে রাজ্যপালের সংঘাত ক্রমশ বেড়েছে। ফলে এই পরিস্থিতি রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রী আলোচনায় বসতে রাজি হবেন, সেই সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। 

কারণ সাম্প্রতিকালে রাজ্য ঘটে যাওয়া একাধিক ঘটনা নিয়ে সরাসরি রাজ্য সরকারের কড়া সমালোচনা করেছন রাজ্যপাল জগদীপ ধনখড়। নৈহাটিতে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা নিয়েও রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন জগদীপ ধনখড়। শুধু তাই নয় বৃহস্পতিবার নৈহাটিতে বাজি নিষ্ক্রিয় করতে গিয়ে যে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে, তা নিয়ে এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন রাজ্যপাল।