কথায় বলে স্য়াকরার ঠুকঠাক, কামারের এক ঘা। কাল তাই করে দেখিয়ে দিয়েছেন মহম্মদ শামি। একটি ম্যাচে ভাগ্যের জো়ড়ে সুযোগ পেয়েই ঐতিহাসিক জয় এনে দিয়েছেন কার্যত। আর সেই সময়েই হাসিন যেন অস্থির বিহ্বল। দিশাহীনও বটে। নিজের ছবি শেয়ার করে নিজেই ফের তুলে নিলেন। অবশ্য মচকাবেন তবু ভাঙবেন না তিনি। হাসিন জাহানের মুখে বার্তা- যাক যা গেছে তা যাক।

রুদ্ধশাস জয় পেয়েছে ভারত আফগানিস্তান ম্যাচে। শেষ বল পর্যন্ত গড়িয়েছে নাটক। গত দিন শেষ ওভারের তৃতীয় বলে আফগান তারকা ক্রিকেটার নবিকে ফেরান সামি। ৫৫ বলে ৫২ রানের দুরন্ত ইনিংস খেলেন প্রাক্তন আফগান অধিনায়ক। পরের দু' বলে আরও দুই উইকেট তুলে নেন সামি। তার এই পারফরম্যান্স মনে রাখবে গোটা ক্রীড়াদুনিয়া। ভুবনেশ্বর কুমারের বদলি হিসেবে খেলতে এসে এখন শামিই ভারতীয় দলের বাজিগর। শামির সাফল্যের সময়েই নেটিজেনদের চোখ যায় হাসিনের প্রোফাইলে।

জানা যাচ্ছে, খেলা চলাকালেই নিজের ফটোশুট্যের খোলামেলা ছবি শেয়ার করে ফের সরিয়ে দেন হাসিন। তিনি লেখেনও এটি একটি ফোটোশ্যুটের ছবি। প্রসঙ্গত দিন দুয়েক আগেই তাঁর নতুন ছবি শেয়ার করেন হাসিন। নিজের ছবিতে তিনি লেখেন, 'জানেওয়ালা জাতে রহেঙ্গে,হাম ভি অউর কাবিল বানতে রাহেঙ্গে।' অর্থাৎ, যারা যাওয়ার তারা যাবেই, আর আমি আরও যোগ্যতম হতে থাকব। 

নেটিজেনদের অবশ্য আর বলার দরকার নেই, 'যারা' বলতে কাকে বলতে চাইছেন হাসিনকে। কিন্তু শামি তো এগিয়ে গিয়েছেন, সাফল্যের হাসিও হাসছেন, হাসিনের কেন এই পিছুটান।