Asianet News Bangla

ঘূর্ণাবর্তের জের, আজ থেকে টানা ৩ দিন অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যে

 

  • গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে  
  • শুক্রবারও দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে  
  • শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে 
  • ১৯ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে মানা 
Heavy Rain fall forecast  in Kolkata and West Bengal  on 18 June RTB
Author
Kolkata, First Published Jun 18, 2021, 5:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার সারাদিনই আকাশ মেঘলা। আবহাওয়া দফতর জানিয়েছে, বিকেল ৫ টা ৪৫ থেকে আগামী ১ থেকে ২ ঘন্টার মধ্য়ে মালদা এবং দক্ষিণ দিনাজপুর প্রবল বর্ষণের পূর্বাভাস দিয়েছে। তবে এখানেই শেষ নয়, শুক্রবার থেকে রবিবার পর্যন্ত  ঘূর্ণাবর্তের জেরে টানা ৩ দিন  ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। 

আরও পড়ুন, প্রবল বর্ষণে বেহাল দশা কলকাতায়, সরব দিলীপ, ড্রেনেজ নিয়ে মুখ খুললেন ফিরহাদ 

 


আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং লাগোয়া বাংলাদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এবং  দক্ষিণ বিহার এবং সংলগ্ন দক্ষিণ -পূর্ব উত্তরপ্রদেশের উপরে একটি নিম্নচাপ আছে। এর ফলে  রাজ্যে ১৮ থেকে ১৯ এবং ২০-তারিখের কিছুটা সময় পর্যন্ত সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। যার দরুণ এদিন দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার বাকি দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে শুধু ভারী বৃষ্টি হবে।

আরও পড়ুন, কলকাতায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু যুবকের, 'ইচ্ছাই নেই কাজের', জমা জল নিয়ে বিস্ফোরক দিলীপ 

 


হাওয়া অফিসের তরফে সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় আরও জানিয়েছেন, ১৯ তারিখ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তর বঙ্গের দার্জিলিং,কালিম্পং ও আলিপুরদুয়ারে,দুই দিনাজপুর, মালদা এবং দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া,বীরভূম, বাঁকুড়া পুরুলিয়াতেও। দুই ২৪ পরগনাতেও ভারী বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। ১৯ তারিখের পর থেকে বৃষ্টির পরিমাণ একটু কমবে সব জায়গায়। ১৯ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে মানা।

আরও পড়ুন, প্রবল বর্ষণে চোপড়া ফ্লাইওভারে ফাটল, নদীর জলে তছনছ ঘাটালের সেতু, বন্যা হতে পারে কি 


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৯  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৩.৮ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮  শতাংশ এবং সর্বনিম্ন ৯৫ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৮  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি নীচে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮  শতাংশ এবং সর্বনিম্ন ৮৭ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

 

Follow Us:
Download App:
  • android
  • ios