রাতভোর বৃষ্টিতে নাজেহাল কলকাতা। হাওয়া অফিস জানান দিচ্ছে,এখনই শেষ নয়। আরও ৪৮ ঘণ্টা রাজ্যজুড়ে চলবে এই আবহাওয়া। ফলে দুর্গা পুজোর আনন্দ ঢুবতে পারে অসুররূপী বৃষ্টিতে।

আশঙ্কাই সত্য়ি হল। গতকালই আলিপুর আবহওয়া দফতর জানিয়েছিল,রাজ্যজুড়ে মাাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। টানা তিন দিন চলবে এই আবহাওয়া। মূলত, এই আবহাওয়ার জন্য দক্ষিণ উত্তরপ্রদেশ ও উত্তরপ্রদেশ সংলগ্ন ঘূর্ণাবর্তেকই দায়ী করেছে হাওয়া অফিস। এই ঘূর্ণাবর্তই গাঙ্গেয় পশ্চিমবঙ্গ প্রযন্ত বিস্তৃত রয়েছে। যার জেরে রাজ্যে দুর্যোগের পরিবেশ সৃষ্টি হয়েছে। 

ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের দুই বর্ধমান,পশ্চিম মেদিনীপুর,বাঁকুড়া পুরুলিয়াতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। মাঝারি থেকে ভারী বৃষ্টি থেকে বাদ যাবে না কলকাতাও। আগামী ৪৮ ঘণ্টা দুই ২৪ পরগনা ছাড়াও হুগলিতে এক নাগারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে মেঘের খামখেয়ালিপনা. কিছুক্ষণের জন্য বন্ধ থাকতে পারে বৃষ্টি।
রবিবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ায়, কোচবিহার,জলপাইগুডি় , দার্জিলিং, কলিম্পংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে, রাতভোর লাগাতার বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে গেছে কলকাতার একাদিক এলাকা। খোদ, বেহালা ঠাকুরপুকুর অঞ্চলে এখন হাঁটু সমান জল। অনেক জায়গাতেই মণ্ডপে জল ঢুকে গিয়েছে। জলমগ্ন হয়েছে বেহালার ১২৯, ১৩০ ও ১৩১ নম্বর ওয়ার্ড।  দক্ষিণ কলকাতায় এই অঞ্চলেই রয়েছে একাধিক হেভিওয়েট দুর্গাপুজোর মণ্ডপ। জল নামাতে ইতিমধ্যেই এলাকায় পাম্প চালিয়ে দেওয়া হয়েছে।