Asianet News BanglaAsianet News Bangla

নিম্নচাপের জেরে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা

বঙ্গোপসাগরে ফের নতুন করে নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। 

Heavy rains expected in South Bengal today due to low pressure in Bay of Bengal bmm
Author
Kolkata, First Published Sep 7, 2021, 7:59 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সকাল থেকেই আংশিক মেঘলা রয়েছে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলির আকাশ। সকালের দিকেও দু-এক পশলা বৃষ্টি হয়েছে। নিম্নচাপের জেরে গতকালের মতো আজও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। 

বঙ্গোপসাগরে ফের নতুন করে নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, নিম্নচাপের অভিমুখ অন্ধ্র প্রদেশের দিকে থাকায় শুধুমাত্র গতকালের মতো আজও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টিপাতের পরিমাণ আজ বাড়তে পারে। তবে বৃষ্টিপাত বাড়লেও আগের মতো ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে। তবে তিন-চারদিন ধরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত জারি থাকবে। মাঝে মধ্যে রোদের দেখা পাওয়া যাবে।

আরও পড়ুন- শুভেন্দুকে রক্ষাকবচ হাইকোর্টের, অনুমতি ছাড়া করা যাবে না গ্রেফতার

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে সবথেকে বেশি বৃষ্টি হবে দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। এই জেলাগুলিতে হালকা থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। 

আরও পড়ুন- কাটমানি না দেওয়ায় মেলেনি আবাস যোজনার ঘর, পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে অভিযোগ ব্যক্তির

আরও পড়ুন- নিজের কেন্দ্রে প্রচারে নামছেন মমতা, প্রথম নির্বাচনী সভা করতে পারেন বুধবার

বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। এই নিম্নচাপের জেরে এখন বেশ কিছুদিন রাজ্যে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে বলে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে। তবে ধীরে ধীরে বৃষ্টির পরিমাণ কমে যাবে। এছাড়া এই বৃষ্টিপাতের ফলে শহরের তাপমাত্রা অনেকটাই কমে গিয়েছে। কয়েকদিন আগে যে হাঁসফাঁসানি গরম দেখা গিয়েছিল এই বৃষ্টির ফলে তার হাত থেকে রেহাই মিলেছে।  

Heavy rains expected in South Bengal today due to low pressure in Bay of Bengal bmm

Heavy rains expected in South Bengal today due to low pressure in Bay of Bengal bmm

Follow Us:
Download App:
  • android
  • ios