লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণা কেন্দ্র বা রাজ্য সরকারের তরফে এখনও করা হয়নি। কিন্তু তার আগেই বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানোর কথা জানিয়ে দিয়েছে। পাশাপাশি লকডাউনের জেরে যেসকল আইনজীবি আর্থিক অনটনে আছেন, তাদেরকে আর্থিক সাহায্য়ের প্রস্তাব দেওয়া হয়েছে।

আরও পড়ুন, পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার


জানা গিয়েছে,  অতি জরুরি মামলা শোনার জন্য এই সময়ের মধ্যে ৫ দিন বিশেষ বেঞ্চ বসানোরও সিদ্ধান্ত নিয়েছে হাইকোর্ট। প্রধান বিচারপতির তরফে রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায়ের জারি করা বিজ্ঞপ্তিতে ১৬, ২১, ২৩, ২৮ এবং ৩০ এপ্রিল এই বেঞ্চগুলো বসবে বলে জানানো হয়েছে। অপরদিকে যে সব মামলায় ৯ এপ্রিল পর্যন্ত স্থগিতাদেশ দেওয়া ছিল, ইতিমধ্যেই হাইকোর্ট সেই স্থগিতাদেশের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। 


আরও পড়ুন, রাজ্যেই বানাবে এবার করোনার ওষুধ, হাইড্রক্সিক্লোরোকুইন তৈরী করবে 'বেঙ্গল কেমিক্যাল'

রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান অশোক দেব জানিয়েছেন, আদালতের কাজে আইনজীবীদের যোগ না-দেওয়ার মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।  এই পরিস্থিতিতে আদালতের কাজে যোগ দিতে না-পারায় বহু আইনজীবী আর্থিক অনটনে পড়েছেন। তাঁরা যদি কাউন্সিলের কাছে আবেদন করেন, তা হলে তাঁদের আর্থিক সাহায্য করা হবে বলেও বার কাউন্সিলের চেয়ারম্যান জানিয়েছেন।

 

 

এনআরএস-র আরও ৪৩ জন স্বাস্থ্য কর্মীর রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী

করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা