Asianet News BanglaAsianet News Bangla

অঙ্কিতার পর আরও ১, এসএসসি নিয়োগ দুর্নীতিতে কর্মরত শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ হাইকোর্টের

এসএসসিতে ফের নিয়োগ দুর্নীতির অভিযোগ। আর সেই কারণ কর্মরত সিদ্দি গাজী নামে এক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিল হাইকোর্ট। বেঞ্চ বদলের প্রথম দিনেই নিয়োগ দুর্নীতি মামলায় চাকরি বাতিলের  নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থার।

High Court has ordered the cancellation of the job of a teacher working in SSC the Charge of crruption RTB
Author
Kolkata, First Published Jun 6, 2022, 3:03 PM IST

এসএসসিতে ফের নিয়োগ দুর্নীতির অভিযোগ। আর সেই কারণ কর্মরত সিদ্দি গাজী নামে এক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিল হাইকোর্ট। সদ্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে স্কুল সার্ভিস সংক্রান্ত একাধিক মামলা সরেছে রাজশেখর মান্থার এজালেসে। আর বেঞ্চ বদলের প্রথম দিনেই নিয়োগ দুর্নীতি মামলায় চাকরি বাতিলের নির্দেশ। আর এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থার।

জানা গিয়েছে, সিদ্দি গাজি নামে এবার এক কর্মরত অঙ্কের শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থার। এসএলএসটি নবম এবং দশম শ্রেণির অঙ্কের শিক্ষক হিসেবে চাকরি পেয়েছিলেন  সিদ্দি গাজী। কিন্তু মামলাকারী অনুপ গুপ্তার অভিযোগ, তার থেকে অনেক পরে নাম ছিল সিদ্দি গাজীর।তালিকায় তার থেকে ৭৫ জনের পরে নাম ছিল সিদ্দি গাজীর। অথচ তাঁকেই চাকরি দেওয়া হয়ে, বলে গুরুতর অভিযোগ ওঠে।

আরও পড়ুন, সঙ্গীতশিল্পী কেকে মৃত্যু তদন্তে কি সিবিআই, কলকাতা হাইকোর্টে গৃহীত হল মামলা

নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যেই নাম জড়িয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর। দুর্নীতির অভিযোগ উঠতেই  চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে  অঙ্কিতা অধিকারীকে। এতদিন অবধি তিনি যে বেতন পেয়েছেন, তা ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। দুই দফায় তা হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে জমা দিতে হবে জানানো হয়েছে। আর এতসবের মধ্যেই শুক্রবার প্রকাশ্যে আসে, স্কুলের চাকরি যাওয়ার পর কলেজের অধ্যাপনার দিকে পা বাড়াচ্ছেন অঙ্কিতা। নিউটাউনের আসন্ন ভবনে ২৬ এপ্রিল ইন্টারভিউ দিয়ে এসেছেন তিনি। তবে তারপরেই বিতর্ক শুরু আগেই ইন্টারভিউ স্থগিত রাখে কলেজ সার্ভিস কমিশন। তবএবার নয়া তথ্য সামনে এল।

আরও পড়ুন, নার্সের চাকরি পেয়ে ছেড়ে চলে যাবে স্ত্রী ? আশঙ্কায় ঘুমন্ত বউয়ের কবজি থেকে হাত কেটে নিলেন স্বামী

এদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে সরছে একাধিক এসএসসি মামলা। আর এই খবর প্রকাশ্যে আসতেই রহস্য ক্রমশ ঘনীভূত। কারণ এই সাহসী বিচারপতির একের পর এক রায়ে, চাপ বাড়ছে রাজ্যের। তাঁর নির্দেশেই এসএসসি নিয়োগ কেলেঙ্কারিতে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ের চাকরি যাওয়া থেকে শুরু করে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে একের পর এক সিবিআই তলব করা হয়েছে। আর এই রায়গুলিই মমতার সরকারে চাপ বাড়িয়ে দিয়েছে। অপরদিকে, প্রকাশ্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, তিনি ভয় পান না। এভাবে দিনের পর দিন অন্যায়, তিনি কিছু সহ্য করতে পারবেন না বলেও জানান।  

আরও পড়ুন, 'শিয়ালদহ মেট্রো উদ্ধোধন করুক মোদীই, কেন্দ্রের ফরমান জারি হতেই কড়া বার্তা বাবুলের

গত শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে স্কুল সার্ভিস সংক্রান্ত একাধিক মামলা সরে যায় রাজশেখর মান্থার এজালেসে।  সার্ভিস সংক্রান্ত, কলেজ, আপার প্রাইমারির যাবতীয় মামলা এবার থেকে শুনবেন বিচারপতি রাজশেখর মান্থা।অন্যদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ শুনবে এবার প্রাইমারি ও শ্রম সংক্রান্ত মামলা। এছাড়া প্রাইমারি টেট মামলাও শুনবেন তিনি। শুক্রবার কলকাতা হাইকোর্টে একক বেঞ্চের সঙ্গে বদল হয়েছে আপিল বেঞ্চেও।এসএসসি, আপার প্রাইমারি মামলাগুলি এতদিন শুনতেন বিচারপতি হরিশ ট্যান্ডন। এবার থেকে আপিল বেঞ্চে এই মামলাগুলি শুনবেন সুব্রত তালুকদারে ডিভিশন বেঞ্চ।

Follow Us:
Download App:
  • android
  • ios