Asianet News BanglaAsianet News Bangla

Suvendu on TMC: 'সরকারের আর কত ছুটি চাই', নবান্নে ২ দিন ছুটি ঘোষণা করায় প্রশ্ন শুভেন্দুর

টুইটারে রাজ্য সরকারের দিকে কটাক্ষ ছুড়ে দিয়েছেন শুভেন্দু। তিনি লেখেন, "আর কত ছুটি চাই রাজ্য সরকারের? স্যানিটাইজেশনের জন্য মঙ্গলবার ও শুক্রবার নবান্ন বন্ধ রাখা হবে। যখন গোটা দুনিয়া কাজে ব্যস্ত থাকবে তখন দুটো কর্ম দিবস কেন নষ্ট করা হচ্ছে?"

How many holidays does WB Govt need asks suvendu adhikari bmm
Author
Kolkata, First Published Nov 16, 2021, 4:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্যানিটাইজেশনের (sanitization) কাজ চলবে নবান্নে (Nabanna)। সেই কারণে মঙ্গলবার ও শুক্রবার নবান্ন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ ওই দুই দিন সেখানে কোনও কাজ হবে না। তা নিয়েই ফের রাজ্য সরকারকে (State Government) কটাক্ষ করতে ছাড়েননি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কর্ম দিবস (working days) নষ্ট করে কেন এই কাজ করা হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। টুইটারে (Twitter) এনিয়ে সরব হয়েছেন বিজেপি নেতা। 

টুইটারে রাজ্য সরকারের দিকে কটাক্ষ ছুড়ে দিয়েছেন শুভেন্দু। তিনি লেখেন, "আর কত ছুটি চাই রাজ্য সরকারের? স্যানিটাইজেশনের জন্য মঙ্গলবার ও শুক্রবার নবান্ন বন্ধ রাখা হবে। যখন গোটা দুনিয়া কাজে ব্যস্ত থাকবে তখন দুটো কর্ম দিবস কেন নষ্ট করা হচ্ছে? যাঁরা বনধের (bandhs) বিরোধিতা করেন তাঁরা এখন কাজ বাদ দিয়ে সরকারিভাবে ছুটি ঘোষণা করছেন।"

 

 

আরও পড়ুন- 'ময়নাতদন্তের রিপোর্টে পরিবর্তন আনতে বিজেপি কর্মীর দেহ স্থানান্তর', অভিযোগ শুভেন্দুর

উল্লেখ্য, ২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই বনধের বিরোধিতা করতে দেখা গিয়েছে তৃণমূল সরকারকে। কোনও রাজনৈতিক দলের ডাকা বনধ যাতে সফল না হয় তার জন্য যথাসাধ্য চেষ্টা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বনধের দিনেও যাতে সরকারি দফতর সচল থাকে তার জন্য একাধিক নীতিও নির্ধারণ করেছেন তিনি। এমনকী, বনধের দোহাই দিয়ে যাতে কোনও সরকারি কর্মী ছুটি না নিতে পারেন তার জন্য রাজ্য সরকারের তরফে পদক্ষেপ করা হয়েছে। বনধের দিন সব সরকারি দফতরে কর্মীদের উপস্থিতি বাধ্যতামূলক করা হয়। তা না হলেই মাইনে থেকে টাকা কেটে নেওয়ার কথা বলা হয় সরকারের তরফে। আর সেই কারণে অফিসে যোগ দিতে বহু সরকারি কর্মীকেই আগের দিন অফিসে থেকে যেতে দেখা যায়। সেখানেই নিজেদের মতো ব্যবস্থা করে নেন তাঁরা। 

আরও পড়ুন- ‘তৃণমূল বাবুলকে ঝুনঝুনি দেবে’, মেয়র প্রার্থী প্রসঙ্গে বললেন দিলীপ

সম্প্রতি তিনটি কৃষি আইনের প্রতিবাদে দেশজুড়ে ভারত বনধের ডাক দিয়েছিল কৃষক সংগঠনগুলি। তখনও বনধকে সমর্থন করেননি মমতা। তিনি সাফ জানিয়ে দিয়েছিলেন, যে বনধকে তিনি সমর্থন করছেন না। কিন্তু, যে কারণে বনধ ডাকা হয়েছে তা তিনি পূর্ণ সমর্থন করেন বলে জানিয়েছিলেন। আর সেখানেই আপত্তি জানিয়েছেন শুভেন্দু। 

আরও পড়ুন- চারিদিকে গোবর-বিচালি, মজিদ মাস্টারের শাসনের পার্টি অফিস এখন পশুখামার

বিজেপি নেতার প্রশ্ন, যিনি বনধের বিরোধিতা করেন তিনি সপ্তাহের দুটি কাজের দিনকে কেন নষ্ট করছেন? প্রয়োজনে শনি ও রবিবার স্যানিটাইজেশনের কাজ করতে পারতেন। তাহলে ছুটির কোনও প্রয়োজন হত না। অযথা কর্ম দিবসে কেন স্যানিটাইজ করার সিদ্ধান্ত নেওয়া হল? 

Follow Us:
Download App:
  • android
  • ios