রাজ্য়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এবার সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দিল্লিতে কথা বললেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। এক ঘণ্টার বৈঠকে রাজ্য়ে বিরোধীদের ওপর হামলার ঘটনা ছাড়াও ছিল আশঙ্কাজনকভাবে করোনা আক্রান্তের বেড়ে যাওয়ার বিষয়। নিজেই টুইটারে সেই কথা জানিয়েছেন রাজ্য়পাল। 

সম্প্রতি উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিধায়কের অস্বাভাবিক মৃত্যু নিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। ময়নাতদন্তের রিপোর্টে খুনের দিক নির্দেশ না থাকলেও সিবিআই তদন্তে অনড় বিজেপি। ইতিমধ্য়েই বিধায়ক মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেন বিজেপি নেতারা। তারপর দিল্লিতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করে একই দাবি জানান। 

এদিন রাজ্য়পালের মুখে ছিল  সেই কথা। মমতার রাজত্বে পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলার পরিস্থিতি ভেঙে পড়েছে। বিশেষ করে রাজনৈতিক বিরোধীদের নিত্যদিন হামলার শিকার হতে হচ্ছে। শাসক দলের নিশানায় পড়ছেন তারা। 

তবে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে শুধু আইনশৃঙ্খলার কথা বলেই থেমে থাকেননি রাজ্য়পাল। অমিত শাহকে তিনি জানিয়েছেন,ক্রমশই উদ্বেগ বাড়াচ্ছে রাজ্য়ের করোনা পরিস্থিতি। আমফানের মতো দুর্গোগের ত্রাণ নিয়েও দুর্নীতি হয়েছে রাজ্য়ে। সব মিলিয়ে বাংলায় ভালো শাসন নেই বলবে দাবি করেছেন ধনখড়। নিজেই অবশ্য় শাহের সঙ্গে কী নিয়ে আলোচনা হয়েছে তা টুইট করেন তিনি। 
 
রাজ্য়ের সাম্প্রতিক চিত্র বলছে, রাজ্য-রাজভবন সংঘাত নতুন কিছু নয়। বৃহস্পতিবারও বাংলার শিক্ষাব্যবস্থা নিয়ে ফের ক্ষোভ উগরে দিয়েছিলেন ধনখড়। রাজ্যপালের দাবি, উপাচার্যদের সঙ্গে বৈঠকের কথা বললেও শোনেনি রাজ্য। তাঁর মতে, দেশের কোনও রাজ্যে এমন পরিস্থিতি সৃষ্টি হয় না। মুখ্য়মন্ত্রীকে বলেও কোনও কাজ হয় না।