সপ্তাহের শুরুতেই করোনা মোকাবিলায় বড় পদক্ষেপ নিল রাজ্য় সরকার। কলকাতা পুরসভার তরফে চিহ্ণিত করা হল ১১২ টি কনটেইনমেন্ট রোড। আগামী দিনে এই সবরাস্তায় মানুষের চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

রাজ্য় সরকারের তরফে জানা নো হয়েছে,কলকাতা পুরসভার ৫৬টি ওয়ার্ডের ১২২টি রাস্তাকে কনেটইনমেন্ট করা হয়েছে।  মূলত,রাজ্যের করোনা সংক্রমিত এলাকাগুলোকে তিন ভাগে ভাগ করে কনটেইমেন্টের প্রক্রিয়া শুরু করেছে রাজ্য সরকার। প্রথম ভাগ হল হটস্পট, দ্বিতীয় ভাগ ক্লাস্টার জোন। আর তৃতীয়ভাগ হল কনটেইমেন্ট এরিয়া। 
জানা গিয়েছে,রাজ্য়ে যে সব এলাকা করোনার আঁতুড়ঘর হয়ে উঠেছে সেটা হটস্পট জেনা হিসাবে চিহ্ণিত করা হয়েছে। কম রোগী বিশিষ্ট এলাকা ক্লাস্টার ও যেখানে এক আধজন রোগী সেটা কনেটেইনমেন্ট এরিয়া হিসাবে ধরা হয়েছে।

এই কনটেইনমেন্ট এরিয়াতে রাস্তা ঘিরে দেওয়া হচ্ছে। সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করার জন্যই এই ব্যবস্থা করা হয়েছে। মানুষদজেনর বাইরে থেকে ঢোকা নিষিদ্ধ। এমন ১১২টি রাস্তা চিহ্নিত করা হয়েছে। মোট ৫৬টি ওয়ার্ডে এই ১১২টি রাস্তা রয়েছে। 

এদিনই রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৫৷  আরও ৫৪ জন নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন৷ তবে একই রয়েছে মৃতের সংখ্যা৷ সোমবার পর্যন্ত রাজ্যে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ১২ জন৷ সাংবাদিক বৈঠকে তেমনই জানিয়েছেন মুখ্য়সচিব রাজীব সিনহা। তবে আশার খবর, ইতিমধ্য়েই রাজ্য়ে ৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।