Asianet News BanglaAsianet News Bangla

KMC Election 2021: দাদার 'ইচ্ছে পুরণে' ৬৮ নম্বর ওয়ার্ডে সুব্রতর বোন, নির্দল প্রার্থী হচ্ছেন তনিমা

শুক্রবার রাতে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই সময় ৬৮ নম্বর ওয়ার্ডে বিদায়ী কো-অর্ডিনেটর সুদর্শনা মুখোপাধ্যায়কে সরিয়ে দিয়ে প্রার্থী করা হয়েছিল সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়কে।

kmc election 2021 Subrata Mukherjee s sister Tanima nominated as Independent candidate bsm
Author
Kolkata, First Published Dec 1, 2021, 7:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কলকাতা পুরসভা নির্বাচনের (KMC Election 2021) আগেই তৃণমূল কংগ্রেসের (TMC) অস্বস্তি তৈরি করলেন প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বোন তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee)। বুধবার তিনি দুপুরে তিনি দক্ষিণ কলকাতার আলিপুর সার্ভে বিল্ডিং-এ গিয়ে নির্দল প্রার্থী ( Independent candidate) হিসেবে মনোনয়ন দাখিল করেন।৬৮ নম্বর ওয়ার্ডেই তিনি লড়াই করবেন বলে মনোনয়ন দাখিল করেছেন। যদিও তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পর থেকেই এই আসনটি ঘিরে জটিলতা তৈরি হয়েছিল। 

শুক্রবার রাতে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই সময় ৬৮ নম্বর ওয়ার্ডে বিদায়ী কো-অর্ডিনেটর সুদর্শনা মুখোপাধ্যায়কে সরিয়ে দিয়ে প্রার্থী করা হয়েছিল সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়কে। কিন্তু শুক্রবার রাত থেকেই টানাপোড়েন বাড়তে থাকে। তারপরই সুব্রত বক্সির নির্দেশে তনিমার কাছ থেকে প্রতীক ফিরিয়ে নেন দক্ষিণ কলকাতার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি দেবাশিস কুমার। যদিও তমিনা মনোনয়ন দাখিল করার পর বিষয়টি এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানায়নি তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তবে দেবাশিস কুমার জানিয়েচেন ৬৮ নম্বর ওয়ার্ডে কে প্রার্থী হবেন তা তিনি বলতে পারবেন না। বিষয়টি নিয়ে তেমন কোনও মন্তব্য করেননি তনিমাও। তবে তাঁর ঘনিষ্টরা জানিয়েছেন সুব্রত মুখোপাধ্যায় চেয়েছিলেন তনিমা তৃণমূল কংগ্রেসেক প্রার্থী হন। কিন্তু তৃণমূল সেই ইচ্ছে পুরণ করেননি। তাই সুব্রত মুখোপাধ্য়ায়ের বোন তনিমা মুখোপাধ্যায় নির্দল প্রার্থী হিসেবেই ভোটযুদ্ধে লড়াই করার পরিকল্পনা নিয়েছেন। 

এই প্রসঙ্গে উল্লেখ্য ২০১০ সালে সুব্রত মুখোপাধ্যায়ের ছেড়ে যাওয়া ৮৭ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রতীকে প্রার্থী হয়ে জিতেছিলেন তনিমা। তারপর ২০১৫ সালে ওই একই ওয়ার্ডে তিনি প্রার্থী হন। কিন্তু বিজেপি প্রার্থীর কাছে হেরে যান। এবার এবারও ভোট ময়দানে নেমেছেন তনিমা। কিন্তু এবার তাঁর দাদা নেই।  এখনও পর্যন্ত পাশে নেই পুরনো দল। 

কলকাতা পুরসভার প্রার্থী তালিকা নিয়ে তৃণমূল কংগ্রেসের অন্দরের ক্ষোভ অনেক ক্ষেত্রেই বেরিয়ে আসছে। তনিমাই প্রথম নয়। এর আগে বিক্ষোভ দেখিয়েছিলেন ৭০ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর রতনলাল মালাকার। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওয়ার্ড হিসেবেই এটি পরিচিত। এই কেন্দ্রে প্রার্থী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়য়ের ভাইয়ের স্ত্রী কাজরী বন্দ্যোপাধ্যায়কে। তিনি  নিজেকে এলাকার মেয়ে ও বৌ বলেই পরিচয় দিচ্ছেন। রতন লাল মালাকার প্রথমবার ২০০০ সালে ৭৩ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছিলেন। 

Expensive City: বিশ্বের সবথেকে দামি শহর তেল আভিভ, সস্তা শহরের তালিকায় রয়েছে ভারত

Parliament: 'প্রহ্লাদ জোশী অযোগ্য সংসদীয় মন্ত্রী', ১২ সাংসদের সাসপেনশন নিয়ে কটাক্ষ সৌগত রায়ের

Expensive City: বিশ্বের সবথেকে দামি শহর তেল আভিভ, সস্তা শহরের তালিকায় রয়েছে ভারত

Follow Us:
Download App:
  • android
  • ios