Asianet News BanglaAsianet News Bangla

KMC Election Result: মমতা ঝড়ে ম্লান সূর্য-সুকান্ত, ঘাসফুলমুখী শহরে কোন কোন ওয়ার্ডে শেষ হাসি বিরোধীদের

বিজেপির দখলে এসেছে ৩টি ওয়ার্ড। শেষ পুরভোটে এই সংখ্যা ছিল ৭। তবে এবারে কলকাতা পুরনিগমের ২২, ২৩ ও ৫০ নম্বর ওয়ার্ডেই মূলত ফুটেছে পদ্ম।

KMC Election Result 2021 CPM BJP Congress wining status
Author
Kolkata, First Published Dec 21, 2021, 4:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুরযুদ্ধে ঘাসফুল শিবিরের কাছে কার্যত ধরাশায়ী হয়েছে বিরোধীরা। ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৩৪টিতেই জিতেছে তৃণমূল(Trinamool-Congress)। অন্যদিকে ৩টিতে জিতেছে নির্দলেরা। কিন্তু বিজয়ী ৩ নির্দল প্রার্থীর মধ্যে ইতিমধ্যেই ২ জন তৃণমূলে যোগ দেবেন বলে ইচ্ছা প্রকাশ করেছেন। এদিকে ভোট প্রাপ্তির বিচারে বিজেপিকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা(Left)। তবে বামফ্রন্টের(Left Front) মধ্যে থেকে ১টি ওয়ার্ড জিতেছে সিপিআইএম(CPIM), ১টি ওয়ার্ড জিতেছে সিপিআই(CPI)। ৯২ ও ১০৩ নম্বর ওয়ার্ডে মূলত ভালো ফল করেছে বামেরা। ৯২ নম্বর ওয়ার্ডে প্রায় ৩ হাজার ৪০০ ভোটে জিতেছেন সিপিআই প্রার্থী মধুছন্দা দেব। এবং ১০৩ নম্বর ওয়ার্ডে তুমুল হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মাত্র ৯২ ভোটে জিতেছেন সিপিএমের নন্দিতা রায়।

অন্যদিকে বিজেপির দখলে এসেছে ৩টি ওয়ার্ড। শেষ পুরভোটে এই সংখ্যা ছিল ৭। তবে এবারে কলকাতা পুরনিগমের ২২, ২৩ ও ৫০ নম্বর ওয়ার্ডেই মূলত ফুটেছে পদ্ম। তবে বিপির জয়ের অন্যতম কাণ্ডারী হিসাবে অবশ্যই এবারে উঠে আসে মীনাদেবী পুরোহিতের নাম। ২২ নম্বর ওয়ার্ডে এই নিয়ে ষষ্ঠবার জিতলেন তিনি। একই সাথে মীনাদেবীর(BJP Leader Minadevi) পাশের ওয়ার্ডেও ফুটল পদ্ম। ২৩ নম্বর ওয়ার্ডে এই নিয়ে তৃতীয়বার জিতলেন বিজেপির বিজয় ওঝা(BJP Leader Bijay Ghosh)। তবে প্রথমবার ভোটে দাঁড়িয়ে দারুণ সাফল্য পেয়েছেন বিজেপি নেতা সজল ঘোষ(BJP leader Sajal Ghosh)। তিনি দাঁড়িয়েছেন ৫০ নম্বর ওয়ার্ডে। বিজেপির টিকিটে প্রথমবার পুরভোটে লড়েই ১ হাজার ৯৩ ভোটে জিতেছেন এই গেরুয়া নেতা। মোট ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ৫৮টিতে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বিজেপি।

আরও পড়ুন-তৃণমূলের ১৩৪-র ঝোড়ো ইনিংসে ধরাশায়ী বিরোধীরা, জয়ী ২ নির্দলও এবার ঘাসফুলে

অন্যদিকে কংগ্রেসও(Congress) মাত্র দুটি ওয়ার্ডে জিতেছে। জয় এসেছে ৪৫ ও ১৩৭ নম্বর ওয়ার্ডে। তবে বিধানসভা ভোটে ভোট প্রাপ্তির নিরিখে পুরভোটে ভালো অবস্থায় রয়েছে হাত শিবির। ১৬টি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তারা। উল্লেখযোগ্য ভাবে এবারে খানিক চমকপ্রদ ফল করেছে নির্দলেরা। ১৪১ নম্বর ওয়ার্ডে জিতেছেন নির্দল প্রার্থী পূর্বাশা নষ্কর। ৪৩ নম্বর ওয়ার্ডে বড় জয় পেয়েছেন নির্দল প্রার্থী আয়েষা কানিজ। তিনি জিতেছেন ২৩০০ ভোটে। পাশাপাশি ১৩৫ নম্বর ওয়ার্ডে জিতেছেন রুবিনা নাজ। তবে এবারের ভোটে বামেদের লড়াই নিয়ে চলছে জোর চর্চা। ৯২ নম্বর ওয়ার্ডে প্রায় ৩ হাজার ৪০০ ভোটে জিতেছেন সিপিআই প্রার্থী মধুছন্দা দেব। এবং ১০৩ নম্বর দীর্ঘ লড়াইয়ের পর মাত্র ৯২ ভোটে জিতেছেন সিপিএমের নন্দিতা রায়। বর্তমানে ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ৬৫টির বেশি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে রয়েছে বামেরা।

Follow Us:
Download App:
  • android
  • ios