কো-ভ্যাক্সিন দিতে প্রস্তুত কলকাতা। কো-মর্বিডিটি যুক্ত নাগরিকদের আগেই ভ্যাকসিন দিতে চায় কলকাতা পুরসভা। ইতিমধ্যেই সেই তালিকা প্রস্তুত করে রাখা হয়েছে। এমনটাই জানালেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

প্রথম ডোজ নিয়ে ২৪ ঘন্টা পরেও সুস্থ ফিরহাদ

সূত্রের খবর, যেদিনই ভ্যাকসিন আসবে, সেই দিন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় সবুজ সঙ্কেত দেবেন। সেদিন থেকেই শহরে টিকা দেওয়া শুরু হবে, এমনটাই জানিয়েছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। প্রসঙ্গত বুধবার বিকেলে নাইসেডে কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিমকে স্বাগত জানান ডিরেক্টর শান্তা দত্ত। এরপরেই আসে ঐতিহাসিক মুহূর্ত। বাংলায় কোভিড টিকার প্রথম ডোজ নেন ফিরহাদ। দেশীয় ভ্যাকসিনের চূড়ান্ত পর্বের ট্রায়ালে অংশ নেওয়া কলকাতার ফার্স্ট সিটিজেন হওয়ার সুবাদে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম টিকা নেওয়ার ২৪ ঘন্টা পরেও সুস্থ আছেন।

 

কিন্তু এই তালিকায় ২০ লক্ষ মানুষ বাদ পড়েছেন

বৃহস্পতিবার তিনি জানিয়েছেন,'পুরো ফিট আছি। এই ভ্যাকসিন ট্রায়াল শেষ হলেই মুখ্যমন্ত্রী নির্দেশ দিলেই শহরে প্রতিটি ওয়ার্ডে গণ টিকাকরণ শুরু হবে। আমাদের সম্পূর্ণ তালিকা প্রস্তুত আছে।'  উল্লেখ্য, শহরে ইতিমধ্যেওই ৩০ লক্ষ্য মানুষের নাম নথিভুক্ত করা হয়েছে। তার মধ্যে কো-মরবিডিটি আছে এমন নাগরিকদের নাম আলাদা বাছাই কেছে পুরসভার স্বাস্থ্য দফতর। কিন্তু এই তালিকায় ২০ লক্ষ মানুষ বাদ পড়েছেন।