আশঙ্কাই সত্য়ি হল। আবহাওয়া দফতরের পূর্বাভাস মিলে গেল। সন্ধ্য়ে হতেই প্রবল ঝড় উঠল কলকাতায়। লকডাউনে অনেক ব্যারিকেড ভেঙে গেল মুহূর্তে। কিছু জায়গায় বাড়ির  চাল উড়ে যাওয়ার খবর পাওয়া গিয়েছে। বেশকিছু জায়গায় ভেঙে পড়েছে গাছের ডাল। তবে রাস্তায় লোক না থাকায় সেরকম কোনও ক্ষয়ক্ষতির খবর এখনও পাওয়া যায়নি।

'আমার সন্তান যেন থাকে দুধে-বিস্কুটে', লকডাউনে খাবারের খোঁজে গৃহস্থ্য়ের দুয়ারে মা হনুমান

এদিকে ফের ঘণীভূত হচ্ছে প্রবল ঝড় বৃষ্টির  আশঙ্কা। বাংলাদেশ ও বিহারে রয়েছে এই ঘূর্ণাবর্ত। এই জোড়া ঘূর্ণাবর্তের টানে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে বঙ্গে। যার প্রভাবেই বজ্রগর্ভ মেঘ থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্য়ে। আগামী ৭২ ঘণ্টায় কলকাতা, দুই ২৪ পরগণার একাদিক জায়গায় রয়েছে কালবৈশাখীর সম্ভাবনা।

তাণ্ডব দেখাবে কালবৈশাখী, প্রস্তুত থাকুন ৪৮ ঘণ্টা.

আজ সকাল থেকেই কলকাতায় আংশিক মেঘলা আকাশ।  হালকা ঝড়-বৃষ্টির সম্ভাবনা। তবে হাওয়া অফিস বলছে ঝড়বৃষ্টির সম্ভাবনা বাড়বে কাল ও পরশু।এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নীচে । সকালে মহানগরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৭ থেকে ৯১ শতাংশ।

পলকেই অ্য়াকাউন্ট ফাঁকা করতে পারে প্রতারকরা, গ্রাহকদের সতর্ক করল এসবিআই.

আগামী সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুক্র ও শনিবারে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। বেশ কিছু জেলায় কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে আগামী ৭২ ঘণ্টায়। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ নদিয়া বীরভূম পূর্ব বর্ধমান হাওড়া হুগলি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতায়। আগামী ২৪ঘণ্টায় উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

শুক্র ও শনিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা কম উত্তরবঙ্গে। রবিবার থেকে ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে উত্তরবঙ্গে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার ঢুকবে শনিবার উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। তবে আন্দামান সাগরে নিম্নচাপ ঘূর্ণাবর্তের পরিণত শক্তি হারিয়েছে। এর কারণে কোনও সতর্কবার্তা নেই আন্দামান ও নিকোবরে।