কলকাতায় আজ, পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে ইতিমধ্য়েই বৃষ্টি শুরু হয়েছে। সকাল থেকেই ছিল মেঘলা আকাশ। তার উপর আবার বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা একধাক্কায় প্রায় দুই ডিগ্রি বেড়েও গিয়েছে। আজকে রাত থেকে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা পুরুলিয়া ,বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রামে ,পশ্চিম মেদিনীপুরএ মাঝারি বৃষ্টি শুরু হবে।

আরও পড়ুন, সিএএ বিক্ষোভের মাঝেই কলকাতায় মোদী, ১০ জানুয়ারি উঠছেন রাজভবনে


আগামীকাল কলকাতাসহ দক্ষিণবঙ্গের সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে । রাতের তাপমাত্রা অনেকটাই বেড়ে গেছে আজকের তাপমাত্রা বেড়ে ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস হয়েছে ।রাজস্থান থেকে ঝারখন পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে এর ফলে দক্ষিণবঙ্গে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে তার জন্যই এই বৃষ্টির পরিস্থিতি। উত্তরবঙ্গে আগামীকাল বৃষ্টি হবে তবে চার তারিখে তুলনামূলক বৃষ্টির পরিমাণ বাড়বে । উত্তরবঙ্গের উচুঁ জায়গাগুলোতে ৩ এবং ৪ জানুয়ারি  তুষারপাতের সম্ভাবনা। ৫ তারিখ থেকে আবার আকাশ পরিষ্কার হয়ে তাপমাত্রা কমার সম্ভাবনা।তবে শীত চলে গেল বলে, আশা হারানোর কিছু নেই। বৃষ্টি থামলে আবারও তাপমাত্রা কমবে। আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার বৃষ্টি থেমে গেলে ও মেঘ কেটে গেলে নতুন করে ঠাণ্ডা পড়বে রাজ্য।

আরও পড়ুন, যাদবপুরে বধূমৃত্যুর তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য়, ছাদের পাঁচিলে মিলল নখের আঁচড়

শহরে, এই মুহূর্তে স্বাভাবিকভাবে শীতের তীব্রতা কমে গেল বেশ অনেকটাই। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে বলা হয়েছে পশ্চিমী ঝঞ্ঝার জন্যই  বুধবার রাত থেকে আকাশ মেঘে ঢেকে রয়েছে। বৃহস্পতিবার রাজ্যের প্রায় সব জায়গাতেই এমন আকাশ মেঘে ঢাকা থাকার সম্ভবনা রয়েছে। কলকাতা সহ রাজ্যের প্রায় সমস্ত জেলাতেই বৃহস্পতিবার বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। এর পাশাপাশি, দার্জিলিংয়ের উচ্চ পার্বত্য অঞ্চলে ও সিকিমে শুক্রবার ও শনিবার তুষারপাতের সম্ভবনার কথাও জানিয়েছে আবহওয়া দপ্তর। তবে এই মেঘলা আকাশ সঙ্গে বৃষ্টি ,চলবে আগামী শনিবার সকাল পর্যন্ত।