Asianet News BanglaAsianet News Bangla

মেট্রোয় উঠতে গেলে মানতেই হবে এইসব নিয়ম, জেনে নিন বিস্তারিত

  • মেট্রো রেল চালাতে তৈরি কর্তৃপক্ষ।
  • এখন শুধু মুখ্যমন্ত্রীর সবুজ সংকেত পাওয়ার অপেক্ষা
  •  বুধবার নবান্নে মেট্রো রেল চালানোর আবেদন যাবে
  • সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রো চালানোর রূপরেখা তৈরি  
Kolkata Metro rail passengers must have arogya setu aap BTD
Author
Kolkata, First Published Sep 2, 2020, 3:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মেট্রো রেল চালাতে তৈরি  কর্তৃপক্ষ। এখন শুধু মুখ্যমন্ত্রীর সবুজ সংকেত পাওয়ার অপেক্ষা। বুধবার নবান্নে রাজ্য়ে মেট্রো রেল চালানোর বিষয়ে আবেদন করবে কলকাতা  মেট্রো রেল কর্পোরেশনের আধিকারিকরা। ইতিমধ্য়েই রাজ্য়ে সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রো চালানোর রূপরেখা তৈরি করেছে ফেলেছেন মেট্রো রেল। ৮ সেপ্টেম্বর মেট্রোর চাকা ঘোরার সম্ভাবনা প্রবল।

এ বিষয়ে মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্য়োপাধ্যায় জানান, কটা থেকে কটা পর্যন্ত মেট্রো রেল চালানো হবে তার সিদ্ধান্ত হয়নি। তবে সূত্রের খবর, মঙ্গলবারই মেট্রো পরিষেবার বিষয় একপ্রস্থ  বৈঠক হয়ে গিয়েছে। যেখানে প্রস্তাবিত খসড়ায় বলা হয়েছে,  সকাল ৮টা থেকে মেট্রো পরিষেবা চালু থাকুক রাত ৮টা পর্যন্ত। সকাল  ৮টা থকে ১১টা পর্যন্ত ট্রেন চালানো হতে পারে ১২ মিনিট অন্তর। বিকেল ৫টা থেকে ৮টা পর্যন্ত ট্রেন চালানো হতে পারে ১৫ বা ২০ মিনিট অন্তর। সোম থেকে শনি মেট্রো চালু থাকলেও রবিবার বন্ধ  রাখা হবে পরিষেবা।  

মিটিংয়ে ঠিক হয়েছে টোকেন ছাড়াই মোট্রো পরিষেবা চালানো হবে। যাদের কাছে স্মার্টকার্ড থাকবে আপাতত তারাই মেট্রোয় যাতায়াতের সুযোগ পাবেন। তবে লাইন দিয়ে রিচার্জ করতে হবে না এই কার্ড। মেট্রো অ্য়াপের মাধ্য়মে রিচার্জ করা যাবে এই স্মার্ট কার্ড। সিদ্ধান্ত হয়ে রবিবার বন্ধ রাখা হবে মেট্রো পরিষেবা। ইতিমধ্য়েই মুখ্য়মন্ত্রীও কলকাতা মেট্রো চলাচলের বিষয়ে উৎসাহ প্রকাশ  করেছেন। সামাজিক  দূরত্ব বজায় রেখে মেট্রো চলাচলে আপত্তি নেই তাঁর। ইতিমধ্যেই নবান্নে তা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

আনলক ফোর শুরু হতেই ফের ঘুরতে চলেছে মেট্রো রেলের চাকা। আগামী ৮ সেপ্টেম্বর থেকেই ফের চালু হতে পারে কলকাতা মেট্রো রেল পরিষেবা। দীর্ঘ লকডাউনে মেট্রো পরিষেবাকে আরও উন্নত  করতে বেশকিছু পরিকাঠামোগত পরিবর্তন করা হয়েছে। আগামী দিনে যার সুফল পাবে রাজ্য়বাসী। তবে এবার মেট্রোতে উঠতে গেলে মাস্ক পরতেই হবে যাত্রীদের। মাস্ক না থাকলে গেট থেকেই ফিরে যেতে হবে যাত্রীদের। শুধু এই নয়, মোবাইলেও রাখতে হবে আরোগ্য় সেতু অ্যাপ। 

Follow Us:
Download App:
  • android
  • ios