Asianet News BanglaAsianet News Bangla

আজ থেকে রবিবারেও মেট্রো,জেনে নিন পরিষেবার সময়

  • একাধিক আবেদনের ভিড় জমতে দেখে সিদ্ধান্ত বদল
  •  ৫ অক্টোবর সোমবার থেকে বাড়ছে শেষ মেট্রোর সময়সীমা
  •  সোমবার থেকে রাত ৯টা পর্যন্ত মেট্রো চলবে
  • আজ রবিবার থেকে মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
     
Kolkata Metro railway decides to start sunday metro services BTD
Author
Kolkata, First Published Oct 4, 2020, 6:10 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পরিবর্তিত পরিস্থিতিতে পরিবর্তন। একাধিক আবেদনের ভিড় জমতে দেখে সিদ্ধান্ত বদল। ৫ অক্টোবর সোমবার থেকে বাড়ছে শেষ মেট্রোর সময়সীমা। সোমবার থেকে রাত ৯টা পর্যন্ত মেট্রো চলবে। নোয়াপাড়া স্টেশন থেকে ৭টা ৫৩ মিনিটে ছাড়বে শেষ ট্রেন। আর কবি সুভাষ থেকে রাত ৮টায় শেষ মেট্রো ছাড়বে। শুধু সময়সীমা নয় বাড়ছে মেট্রোর সংখ্যাও। এছড়াও আজ রবিবার থেকে মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

রবিবার সকাল ১০টা থেকে চালু হবে মেট্রো। আগামী ৪ অক্টোবর থেকে রবিবারেও সচল থাকবে পরিষেবা। নোয়াপাড়া এবং কবি সুভাষ দুই স্টেশন থেকে সকাল ১০টা ১০ মিনিটে প্রথম মেট্রো ছাড়বে মেট্রো। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত পরিষেবা সচল থাকবে বলে জানা গিয়েছে। পুজোর আগে যাত্রীদের ভিড় সামাল দিতেই রবিবার মেট্রো পরিষেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এবার থেকে সপ্তাহে সাতদিন  চলবে মেট্রো রেল। আগে সোম থকে শনি পর্যন্ত যাত্রা সীমাবদ্ধ থাকলেও নতুন সূচি অনুয়ায়ী রবিবারও চলেবে মেট্রো। পুজোর আগে থেকেই শুরু হচ্ছে এই পরিষেবা।  আগামী ৪ অক্টোবর রবিবার থেকে সপ্তাহে ৭ দিনই চলবে কলকাতা মেট্রো৷ সপ্তাহের ৬ দিন অর্থাৎ সোম থেকে শনিবার সকাল ৮টা থেকে রাত ৯ টা পর্যন্ত পাওয়া যাবে পরিষেবা। 

জানা গিয়েছে, রবিবার ২০ মিনিটে অন্তর চলবে মেট্রো। বর্তমানে নোয়াপাড়া থেকে দিনের শেষ মেট্রো ছাড়ে সন্ধ্যা ৭টায়। সূত্রের খবর, মেট্রো কর্তৃপক্ষ চাইছেন,আগামী দিনে এই শেষ মেট্রো ছাড়ুক সাড়ে ৭টায়। তাতে সন্ধেবেলায় ভিড় ঠেলার প্রবণতা কমবে।

মেট্রো কর্তৃপক্ষ সূত্রে খবর, সন্ধের মেট্রোর ই-পাস পেতে সকালের থেকে অনেক বেশি আবেদন জমা পড়ছে । যার ফলে মেট্রোর ওপর চাপ বাড়ছে। যাত্রীদের সুবিধার্থে মেট্রো কর্তৃপক্ষ আরও তিন জোড়া বেশি চালানোর সিদ্ধান্ত নিয়েছে। শীঘ্রই এই নতুন প্রস্তাব বলবৎ হবে। এ বিষয়ে মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানান, যাত্রীদের ভিড় কোন সময় হচ্ছে সেদিকে নজর রাখা হচ্ছে। সেই অনুযায়ী আগামী দিনে কোনও সিদ্ধান্ত নেওয়া হবে। 

এখন সকাল-সন্ধ্যায় অফিসের ব্যস্ত সময়ে দু’টি মেট্রোর সময়ের ব্যবধান থাকে ১০ মিনিট। আগামী দিনে তা কমে আট মিনিট হবে। স্বাভাবিকভাবেই এরফলে ট্রেনের সংখ্যা বাড়তে হবে মেট্রো কর্তৃপক্ষকে।  আনলক ৪-এর নিয়মবিধি মেনে গত ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় চালু হয়েছে মেট্রো রেল পরিষেবা। নিউনরম্যালে কোভিড গাইডলাইনের নতুন বিধি মেনে যাত্রীরা সফর করছেন  মেট্রোতে। সুরাহা হয়েছে নিত্যযাত্রীদের।  
সপ্তাহের ৬ দিন অর্থাৎ সোম থেকে শনিবার সকাল ৮টা থেকে রাত ৯ টা পর্যন্ত পাওয়া যাবে পরিষেবা। আর রবিবার সকাল ১০টা থেকে চালু হবে মেট্রো। আগামী ৪ অক্টোবর থেকে রবিবারেও সচল থাকবে পরিষেবা। নোয়াপাড়া এবং কবি সুভাষ দুই স্টেশন থেকে সকাল ১০টা ১০ মিনিটে প্রথম মেট্রো ছাড়বে মেট্রো। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত পরিষেবা সচল থাকবে বলে জানা গিয়েছে। পুজোর আগে যাত্রীদের ভিড় সামাল দিতেই রবিবার মেট্রো পরিষেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

Follow Us:
Download App:
  • android
  • ios