Asianet News Bangla

ভুয়ো করোনাটিককাণ্ডে সেরাম আর গুগলকে চিঠি, হলফনামায় জানাল কলকাতা পুলিশ

  • ভুয়ো টিকাকাণ্ডে আদালতে হলফনামা পেশ 
  • দুটি ক্যাম্পে ভুয়ো টিকা দেওয়া হয় 
  • ৮০২ জনকে টিকা দেওয়া হয়েছিল
  • কোটি টাকার দুর্ণীতি হয়েছে বলে অভিযোগ 
Kolkata Police has submitted an affidavit in a fake vaccination case to court BSM
Author
Kolkata, First Published Jul 2, 2021, 11:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভুয়ো করোনাটিকা কাণ্ডে কলকাতা পুলিশ আদালতে হলফনামা জমা দিয়েছে। সেই হলফনামা কলকাতা পুলিশের পক্ষ থেকে ভুয়োভ্যাক্সিনকাণ্ড নিয়ে একাধিক তথ্য দেওয়া হয়েছে আদালতে। বলা হয়েছে দুটি ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সেখানে মোট ৮০২ জনকে টিকা দেওয়া হয়েছে। ক্যাম্প দুটি হয়েছিল সিটি কলেজে। কলকাতা পুলিশ ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে ইতিমধ্যে টিকা প্রস্তুতকারণ সংস্থা সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়াকে চিঠি লিখেছে। অপর একটি চিঠি লিখেছে গুগলকেও। সেরামকে চিঠি লেখার কারণ হিসেবে কলকাতা পুলিশ জানিয়েছে কারণ ইমেল করে সেরাম থেকে টিকা আনানোর কথা বলে ছিল দেবাঞ্জন। ভুয়ো পরিচয় ব্যবহার করেছিল সে সেই সময়। আদেতে সেই চিঠি সেরাম পেয়েছে কিনা তা যাচাই করা হচ্ছে। সেই সঙ্গে গুগলকেও চিঠি কলকাতার পুলিস । কোন আইপি অ্যাড্রেস ব্যবহার করে মেল গেছে তা জানার চেষ্টা কা হচ্ছে। সেই কারণেই গুগলকে চিঠি দেওয়া হয়েছে।

স্কুল পালাতে অভিনব ছক, কোভিড রিপোর্ট জাল করতে লেবুর ব্যবহার ব্রিটেনের পড়ুয়াদের

ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে এখনও পর্যন্ত ৯টি মামলা দায়ের করা হয়েছে বলেও কলকাতা পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে। কলকাতা পুলিশ জানিয়েছে,  ভুয়ো টিকা কাণ্ডে ২ কোটি ৮০ লক্ষ টাকার বেআইনি লেনদেনের সন্ধান পাওয়া গেছে। এই টাকার উৎস আর কোথায় গেল তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তদের বাড়িতে তল্লাশি চালিয়ে ভুয়ো টিকা ক্যাম্প চালানোর অসংখ্য মেডিক্যাল সরঞ্জাম পাওয়া গেছে। যে ওষুধ বিক্রেতার কাছ থেকে দেবাঞ্জন ভ্যাকসিন সংগ্রহ করেছিল তার গোপন জবানবন্দি নেওয়া হয়েছে। হলফনামায় এগুলোই জানিয়েছেন কলকাতা পুলিশ। 

লকডাউনের কাজ চলে যায়, মুম্বই থেকে ফিরে আত্মহত্যা পরিযায়ী শ্রমিকের

১৯ জুলাই শুরু বাদল অধিবেশন, করোনা থেকে বাংলার নির্বচন পরবর্তী হিংসা নিয়ে উত্তাল হতে পারে সংসদ

ভুয়ো টিকাকণ্ডের ঘটনা সামলে আসতেই টিকা নিয়ে রীতিমত আতঙ্ক ছড়িয়ে পড়ে কলকাতা ও সংলগ্ন এলাকা। মূল অভিযুক্ত দেবাঞ্জন দেব, আইপিএসের জাল পরিচয়ে একের পর এক দুর্ণীতিমূলক কাজকর্মে লিপ্ত ছিলেন। ভুয়ো টিকাকাণ্ডে ইতিমধ্যেই তৃণমূল ও বিজেপির মধ্যেও তরজা শুরু হয়েছে। বিজেপি ভুয়ো টিকাকাণ্ডে রাজ্য সরকারকেই নিশানা করেছে। পাল্টা অভিযোগ অস্বীকার করেছে রাজ্যের শাসকদল। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios