সোয়েটার গায়ে থাকলেও প্রতিদিন বেড়েই চলেছে কলকাতার তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টায় আরও ২ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে মহানগরের। ১২ থেকে ১৪ ডিগ্রিতে উঠতে পারে পারদ। কলকাতায় যেখানে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা, সেখানে পশ্চিমের পুরুলিয়া,বাঁকুড়া,বীরভূমে বৃষ্টি হতে পারে। এমনই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
ঠান্ডার মধ্য়েই বৃষ্টির প্রকোপ। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, রাজ্য়ে পশ্চিমের জেলাগুলির সঙ্গে উত্তরবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টি হবে। হাল্কা বৃষ্টি হতে পারে দিনাজপুরে।  ২থেকে ৪ তারিখ হাল্কা বৃষ্টির পর ফের জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে। উত্তর-পশ্চিমের শুষ্ক ও ঠান্ডা হাওয়ার জেরেই নামবে পারদ মিটার। 

এর মধ্য়ে ৩ ও ৪ তারিখে  উত্তরবঙ্গের সিকিম ও দার্জিলিংয়ের উঁচু জায়গায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে। কাল বিকেল থেকে ৪তারিখ পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে প্রায় সব জায়গায় বৃষ্টি হবে। তাই দিনের তাপমাত্রা বাড়বে না , রাতের তাপমাত্রা সামান্য বাড়বে। ৪তারিখ বিকেল থেকে বৃষ্টি  কমে যাবে। ৫তারিখ  থেকে আবার পরিষ্কার আকাশ পাবে শহরবাসী। নতুন বছরের শুরুতেই  ১২ ডিগ্রির  বেশি তাপমাত্রা কমেনি কলকাতায়। চলতি সপ্তাহে এই তাপমাত্রা বাড়ার সম্ভাবনাই বেশি।

এদিকে তাাপমাত্রা কমায় শহর জুড়ে পসরা সাজিয়ে বসেছে গরম জামার বাজার। বিভিন্ন কোম্পানি ছাড়ে সোয়েটার, জ্যাকেট বিক্রি করছে। শপিং মলগুলিতেও স্যুট, ব্লেজারে ভারী ছাড় দিচ্ছে দোকানিরা।  শীত চলে গেলে এই গরমের জামা, কাপড় ফেরত নিতে চায় না কোনও বিক্রেতাই। তাই প্রয়োজনে কম দামেও শীতের পোশাকে চলছে ভারী ছাড়।