বাংলায় একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। তবে তাই বলে করোনায় মৃত্যু কমেনি কলকাতা সহ বাংলায়। এখনও সংক্রমণে চিন্তা বাড়িয়ে সব জেলাকে টপকে এগিয়ে আছে কলকাতা। আর সেটাই উদ্বেগের কারণ স্বাস্থ্য দফতরের কাছে।

 

 

 

করোনায় মৃত্যু বেড়ে হয়েছে কলকাতায়

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৮৮০   জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে সামান্য কমে  ৮৬৬ জন। যদিও আরও একবার সবাইকে টপকে ব্যার্থতার সিড়িতে দাড়িয়ে, করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৯৭৯ জন। শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৯ জন এবং মোট মৃতের সংখ্যা ৬,৭৮৪। এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৮ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৮ জনের।

 

 

 সুস্থতার হার কতটা বাড়ল


শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, কলকাতায় এই অবধি করোনায় মোট আক্রান্ত হয়েছে,  ৮০ হাজার ৩৫৭ জন।   এবং বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৬৯,৬৭১  জন। রাজ্যে এই পর্যন্ত কোভিড অ্যাকটিভ ৩৬ হাজার ৯৯৯  জন। মোট হাসপাতাল ছুটি পেয়েছেন ৩২৫, ৮৮৮ জন।  সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৮.১৬ শতাংশে।