করোনা আবহে এবার কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে যৌথ ভাবে আন্দোলনে নামল বাম ও কংগ্রেস। পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি, রাজ্য সরকারের বিভিন্ন নীতির বিরোধিতা করে নদিয়ার কৃষ্ণনগরে পদযাত্রা করলো সিপিএম ও কংগ্রেস কর্মীরা। সোমবার কৃষ্ণনগর লাইব্রেরি মাঠ এলাকা থেকে এই প্রতিবাদী পদযাত্রা কৃষ্ণনগরের বিভিন্ন রাস্তা ঘুরে কালেকটারি মোড়ে এসে শেষ হয়। এদিনের এই পদযাত্রায় বাম ও কংগ্রেস কর্মীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। সিপিআইএম সহ ১৬ বামপন্থী দল ও কংগ্রেস এর যৌথ বিক্ষোভ কর্মসূচি। 

একইভাবে সোমবার রেড রোডে ছিল বামেদের বিক্ষোভ কর্মসূচি। পেট্রোল,ডিজেল এর মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখান বাম কর্মী সমর্থকরা। উপস্থিত বিমান বোস, সূর্যকান্ত মিশ্র,  সোমেন মিত্র সহ অন্যান্য দলের নেতারা। রাজ্যের সব জেলা সহ কলকাতায় সংগঠিক হয় এই বিক্ষোভ কর্মসূচি।

রাজ্য়ের সাম্প্রতিক অতীত বলছে, করোনা ও আমফান ত্রাণ দুর্নীতি নিয়ে কোণঠাসা শাসক দল। সেখানে দাঁড়িয়ে পেট্রোপণ্য়ের মূল্যবৃদ্ধি নিয়ে পথে নেমেছে বাম-কংগ্রেস।  যা নিয়ে সমালোচনা করতে ছাড়েনি বিজেপি। দলের রাজ্য় নেতারা বলছেন, তৃণমূল-বাম-কংগ্রেস এখন বিজেপিকে রুখতে এক হয়েছে। এসব কিছু করে কাজ হবে না। ২১শে বিজেপি  আসছে।