রাজ্য়ে ফের লকডাউন বাড়়ানোর সিদ্ধান্ত নিল মমতা বন্দ্য়োপাধ্যায়ের সরকার। আগামী ৩১ জুলাই পর্যন্ত রাজ্য়ে জারি থাকবে এই লকডাউন। তবে কেবল রাজ্য়ের কনটেইনমেন্ট জোনের মধ্যেই সীমাবদ্ধ থাকবে এই নিয়ম। 

মূলত, দেশের সঙ্গে সঙ্গে রাজ্য়েও পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই অনুপাতে র্জায়ে বাড়ছে কনটেইনমেন্ট জোনও। তাই নতুন ককরে রাজ্য়ে লকডাউনের সীমা বাড়াল রাজ্য় সরকার। আগানমী ৩১ জুলাই পর্যন্ত জারি থাকবে এই নিয়ম। তবে বেশকিছু ক্ষেত্রে নিয়মে শিথিলতাও আনা হয়েছে। 

স্বাস্থ্য় দফতরের বুলেটিন বলছে, মঙ্গলবার বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ১৪,৭২৮ জন৷ মঙ্গলবার,  গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৫৩১ জন৷ ফলে এই পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২১৮ জন৷ যা শতাংশের হিসেবে ৬২.৫৮ শতাংশ৷ সম্প্রতি রাজ্য়ের স্কুল ,কলেজ ৩১ জুলাই পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা করে রাজ্য় সরকার। এরপরই লকডাউনে বাড়ানোর আঁচ পাওয়া গিয়েছিল। বুধবার দেখা গেল সেই জল্পনাই সত্য়ি হল।
 
পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে ৪৯টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে৷ আরও ৪টি ল্যাবরেটরি অপেক্ষায় রয়েছে৷ বাংলায় ৭৭ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে আইসোলেশন শয্যা তৈরি করা হয়েছে৷ এর মধ্যে সরকারি ২৪ টি হাসপাতাল ও ৫৩ টি বেসরকারি হাসপাতাল রয়েছে৷ তবে এতেও করোনা ভাইরকাসের ওপর কাবু পাওয়া যাচ্ছে না। নিত্য়দিন সংক্রমণে মৃত্যুর কোলে ঢোলে পড়ছে মানুষ।