এবার রোজ ভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুর বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট বা ইডি। শুভ্রা বিদেশে পালানোর চেষ্টা করতে পারেন, এই আশঙ্কা থেকেই জারি করা হয়েছে লুক আউট নোটিশ। দেশের কোনও বিমানবন্দরে শুভ্রা কুণ্ডু ধরা পড়লে তাঁর পাসপোর্ট বাজেয়াপ্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, পর পর তিনবার তলব করলেও রোজভ্যালি তদন্তে ইডি দফতরে হাজিরা দেননি শুভ্রা। এর পরেই গত সপ্তাহে দক্ষিণ কলকাতার একটি অভিজাত আবাসনে শুভ্রার ফ্ল্যাটে হানা দেন ইডি কর্তারা। যদিও তখন সেখানে শুভ্রা ছিলেন না। তাঁর ফ্ল্যাটে দু'টি আলমারিও তালাবন্ধ ছিল। এর পরেই শুভ্রার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

শুভ্রার আইনজীবী বিপ্লব গোস্বামী অবশ্য পাল্টা দাবি করে বলেছেন, দেশ ছাড়ার কোনও পরিকল্পনাই নেই তাঁর মক্কেলের। শুভ্রা কলকাতাতেই আছেন বলেও দাবি করেছেন তাঁর আইনজীবী। রোজভ্যালি কর্ণধারের স্ত্রী পড়াশোনা করছেন বলে দাবি করেছেন তাঁর আইনজীবী। শুভ্রার মেয়েও অসুস্থ বলে জানানো হয়েছে। যদিও কেন শুভ্রা ইডি-র সামনে হাজিরা দিচ্ছেন না, সেই প্রশ্নের উত্তর মেলেনি।

ইডি-র তরফে ইতিমধ্যেই ইমিগ্রেশন ব্যুরোকে সতর্ক করা হয়েছে। এর ফলে দেশের কোনও বিমানবন্দরে শুভ্রা ধরা পড়লেই তাঁর পাসপোর্ট বাজেয়াপ্ত করা হবে। সঙ্গে সঙ্গে বিষয়টি ইডি-কে জানানোর জন্যও ইমিগ্রেশন ব্যুরোকে অনুরোধ করা হয়েছে।